• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বসেরা গবেষকের তালিকায় বশেফমুবিপ্রবির উপাচার্যসহ ১৪ শিক্ষক-গবেষক

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

০৪ জানুয়ারি ২০২৩, ১৬:১৩
বিশ্বসেরা গবেষকের তালিকায় বশেফমুবিপ্রবির উপাচার্যসহ ১৪ শিক্ষক-গবেষক

বিশ্বসেরা গবেষকদের তালিকায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খানসহ ১৩ জন শিক্ষক স্থান পেয়েছেন।

সম্প্রতি আন্তর্জাতিক খ্যাতনামা সংস্থা এডি সায়েন্টিফিক ইনডেক্স কর্তৃক প্রকাশিত ২০২৩ সালের একটি তালিকা প্রকাশ করেছে।

প্রকাশিত তালিকা অনুযায়ী, বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য স্বনামধন্য অধ্যাপক ও পদার্থ বিজ্ঞানী ড. মো. কামরুল আলম খান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রথম স্থানে রয়েছেন।

আর বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে ১৩ শিক্ষক-গবেষকের মধ্যে প্রথম স্থানে রয়েছেন- ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহমুদুল হাছান।

এরপর ইইই বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ড. মো. রাশিদুল ইসলাম, প্রভাষক (পদার্থ বিদ্যা) সুজন কুমার মিত্র, গণিত বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক রিপন রায়, ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আরিফুল হক, মো. সাইফুল ইসলাম, সিএসই বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মো. হুমায়ন কবির, ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. ফখরুল ইসলাম চৌধুরী সুমন, সিএসই বিভাগের প্রভাষক মোহাম্মদ হাসান, গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. মুহম্মদ শাহজালাল, সহকারী অধ্যাপক মো. নাজমুল হোসেন, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক রাশেদুল ইসলাম ও ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক সুমিত কুমার পাল।

উল্লেখ্য, বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের ছয়টি বিভাগে মোট ৪৬ জন শিক্ষক রয়েছেন। তালিকায় স্থান পাওয়াদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান।

অ্যালপার ডজার (এডি) সায়েন্টিফিক ইনডেক্সে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানী-গবেষকদের পুরো কাজ এবং শেষ ৫ বছরের কাজ তুলে ধরা হয়েছে। তাদের গুগল স্কলারের এইচ-সূচক (এইচ-ইনডেক্স), আই-১০ ইনডেক্স, সাইটেশনের তথ্যের ভিত্তিতে এ র‍্যাকিং প্রকাশ করা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড