• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ন্যাশনাল সাইবার ড্রিলে ১০ম স্থানে গবি

  গবি প্রতিনিধি

২৯ ডিসেম্বর ২০২২, ১৭:০২
ন্যাশনাল সাইবার ড্রিলে ১০ম স্থানে গবি

বাংলাদেশ কম্পিউটার ইন্সিডেন্ট রেসপন্স টিম আয়োজিত ন্যাশনাল সাইবার ড্রিল-২০২২ প্রতিযোগিতায় ১০ম স্থান অধিকার করেছে গণ বিশ্ববিদ্যালয় (গবি) এর Silent Killer টিম।

গতকাল বুধবার (২৮ ডিসেম্বর) অনলাইনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং পরবর্তীকালে ফলাফল ঘোষণা করে বিজিডি ই-গভ সার্ট। যেখানে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩১ ও ৩৩ তম ব্যাচের পাঁচজন শিক্ষার্থী অংশগ্রহণে দলটি ৮৪০০ স্কোরের মধ্যে ৬৮৫০ স্কোর পায়।

গবি Silent Killer টিমের সদস্যরা হলেন- সিএসই বিভাগের ৩১ তম ব্যাচের মো. ইমদাদুল হক, মো. লাবিব হোসেন, মোছা. ওয়াসিফা নুরেন আনজুম ও ৩৩ তম ব্যাচের মো. মাহবুব আলম এবং মো. তাহমিদ খান।

সিএসই বিভাগের প্রধান অধ্যাপক মো. করম নেওয়াজ বলেন, আমাদের টিম গত বছর ১ম প্রতিযোগিতায় ২৮তম হয়েছিল, এই বছর আগস্ট মাসে ২য় প্রতিযোগিতায় ১৬ ও ১৭ স্থান দখল করেছিল আর এখন ১০ম স্থান অধিকার করেছে। আমাদের ছেলেরা উন্নতি করছে ধীরে ধীরে, সামনের বছরগুলোতে আরও উন্নতি করবে এবং সর্বোচ্চ স্থান দখল করবে। আমি তাদের সব ধরনের সুযোগ দিব সব সময়।

বিজয়ী টিমের মো. তাহমিদ খান বলেন, আশা ছিল আমরা ১ম হবো। সেভাবেই চেষ্টা করেছি, সর্বোচ্চটা দিয়েছি নিজেদের। যে পজিশন অর্জন করেছি সেটা নিয়ে কৃতজ্ঞ। সামনে আরও ভালো করার ইচ্ছা।

সাইবার ড্রিল প্রতিযোগিতার দায়িত্বরত শিক্ষক শাহরিয়ার হাসান বলেন, ন্যাশনাল সাইবার ড্রিল ২০২২ এ গণ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অব্যাহত সাফল্যে আমরা গর্বিত। খুব শীঘ্রই আমরা শীর্ষ অবস্থানটি অর্জন করতে পারব এটাই প্রত্যাশা।

উল্লেখ্য, এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বেসরকারি বাণিজ্যিক প্রতিষ্ঠান থেকে ৫৩টি টিমে ২৪৭ জন প্রতিযোগী। গণ বিশ্ববিদ্যালয়ের Silent Killer টিমের অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৭ম।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড