• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবিতে ৩ দফা দাবিতে শিক্ষার্থীদের গণস্বাক্ষর

  গবি প্রতিনিধি

২৩ ডিসেম্বর ২০২২, ১২:৩২
গবিতে ৩ দফা দাবিতে শিক্ষার্থীদের গণস্বাক্ষর

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ক্যান্টিনের খাবারের মানোন্নয়নসহ তিন দফা দাবিতে উপাচার্যের কাছে গণস্বাক্ষরসহ স্মারকলিপি জমা দিয়েছে শিক্ষার্থীরা।

গতকাল বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে ক্যাম্পাসের বাদামতলায় ৩ দফা দাবি নিয়ে সমবেত হয় সাধারণ শিক্ষার্থীরা। পরে উপাচার্যের কাছে গণস্বাক্ষরসহ স্মারকলিপি জমা দিতে গেলে উপাচার্য না থাকায় সিনিয়র সহকারী রেজিস্টার আবু মুহাম্মদ মোকাম্মেল এর কাছে জমা দেওয়া হয়।

শিক্ষার্থীদের দাবিসমূহ হলো :

১। স্বাস্থ্যসম্মত পরিবেশ এবং স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করতে হবে।

২। স্ন্যাকস জাতীয় খাবারে (সিঙারা, পিয়াজু, সমুচা, পুরি ইত্যাদি) পরিমাণ বাড়াতে হবে এবং ভারি খাবার (ভাত+তরকারি খিচুরি বা অন্য যেকোনো) এর মূল্য ৫০ টাকার বেশি হতে পারবে না। অর্থাৎ দামের সাথে পরিমাণের সমন্বয় করতে হবে।

৩। ক্যান্টিনকে সম্পূর্ণরূপে শিক্ষার্থীদের জন্য ক্যাফেটেরিয়া হিসেবে ঘোষণা করতে হবে এবং বাস্তবায়ন করতে হবে।

ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম বলেন, 'আমরা পরিষ্কার পরিচ্ছন্ন ক্যান্টিন চাই। নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা সন্তানদের আয়ত্তের মধ্যে দাম নির্ধারণ করতে হবে। অতিশীঘ্রই ক্যান্টিনকে ক্যাফেটেরিয়া হিসেবে ঘোষণা করতে হবে।'

এ বিষয়ে সিনিয়র সহকারী রেজিস্টার আবু মুহাম্মদ মোকাম্মেল জানান, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ক্যান্টিন মালিকের সাথে কথা বলে তাদেরকে খাবারের মান এবং নতুন দাম নির্ধারণ করতে নির্দেশ দিয়েছি। পূর্বে ৬ মাসের শর্ত মোতাবেক ও আজকের নির্দেশনা অনুযায়ী আগামী ৩ মাসের ভিতরে ক্যান্টিন কর্তৃপক্ষ নির্দেশ পালনে ব্যর্থ হলে মালিক পাল্টানো হবে।

এ বিষয়ে উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, জরুরি মিটিংয়ের জন্য ঢাকায় আসার কারণে, আমি ক্যান্টিনের বিষয়ে শিক্ষার্থীদের স্মারকলিপির ব্যাপারে জানিনা। রবিবারে অফিসে গিয়ে বিষয়টা দেখব।

উল্লেখ্য, দীর্ঘদিন যাবতই শিক্ষার্থীদের ক্যান্টিনে খাবারের মান ও দাম নিয়ে নিয়ে ঝামেলা হচ্ছিল। পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয় নিয়ে বরাবরই শিক্ষার্থীদের মনে প্রশ্ন থেকে গেছে। তবে দ্রুতই এই সমস্যা সমাধান হবে বলে আশাবাদী সবাই।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড