• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবি সাহিত্য সংসদের নতুন কমিটি গঠন

  জবি প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০২২, ১৩:২৫
জবি সাহিত্য সংসদের নতুন কমিটি গঠন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের ২০২২-২৩ সেশনের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার সংগঠনটির প্যাডে সংগঠনের মোডারেটদের স্বাক্ষর সংবলিত উক্ত কমিটি প্রকাশ করা হয়।

কমিটিতে সভাপতি হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী আলিমুল ইসলাম, সহ সভাপতি হিসেবে আছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মিনহাজুল ইসলাম, সাধারণ সম্পাদক হয়েছেন ইংরেজি বিভাগের মো. সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন একই বিভাগের আছিয়া খাতুন। তারা সবাই ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এছাড়াও অন্যান্যের মধ্যে আছেন সাংগঠনিক সম্পাদক উম্মে হানি ও সোহাগ কুমার ঘোষ, দপ্তর সম্পাদক শেখ শাহরিয়ার, সাংস্কৃতিক সম্পাদক উম্মে তাহমিনা জারিফ মিশু, সাহিত্য সম্পাদক রিদুয়ান ইসলাম, প্রকাশনা সম্পাদক তারিক হাসান, অর্থ সম্পাদক মেহেদী হাসান, পাঠচক্র সম্পাদক শিউলি আক্তার, পাঠাগার সম্পাদক মোশফিকুর রহমান ইমন ও কার্যকরী সদস্য অনুপম মল্লিক আদিত্য, মো. মেহেদী হাসান এবং ইউছুব ওসমান।

সংগঠনটির সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের গঠনতন্ত্রের ৭নং ধারা অনুযায়ী এ কমিটি গঠন করা হয়েছে। একই সাথে বলা হয়েছে- কার্যনিবাহী কমিটির সিদ্ধান্তের মাধ্যমে পরবর্তীকালে সাধারণ সদস্যের মধ্যে থেকে ৩৫ জন কার্যকরী সদস্য মনোনীত হবেন।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ বেশ কয়েকবছর ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহিত্য চর্চায় উদ্বুদ্ধ করে আসছে। বিভিন্ন সময়ে তারা সাহিত্য চর্চামূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

সভাপতি আলিমুল ইসলাম বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহিত্যানুরাগী করার চেষ্টা চালাচ্ছি। সংগঠনের পক্ষ থেকে সাহিত্য পত্রিকা প্রকাশের পরিকল্পনাও আছে আমাদের।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড