• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২২ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

আইইউবিএটিতে অনুষ্ঠিত হলো আইটেক এক্সপো-২০২২ 

  আইইউবিএটি প্রতিনিধি

২৭ নভেম্বর ২০২২, ১২:৪৬
আইইউবিএটিতে অনুষ্ঠিত হলো আইটেক এক্সপো-২০২২ 

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) অনুষ্ঠিত হয়েছে টেক-ইভেন্ট আইটেক এক্সপো আইইউবিএটি ২০২২। এশিয়ার সর্ববৃহৎ টেক-ইভেন্টে ‘টেকফেস্ট আইআইটি বোম্বে, ইন্ডিয়া’র অংশ হিসেবে গত ২২ এবং ২৩ নভেম্বর অনুষ্ঠিত হয়ে গেল টেক-ইভেন্ট ‘এস্টোনাফা এন্ড রিলায়েন্ট প্রেজেন্টস আইটেক এক্সপো আইইউবিএটি ২০২২’।

এই অনুষ্ঠানে বিজয়ী ছয়টি দল বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া আন্তর্জাতিক অনুষ্ঠানটিতে।

রাজধানীর উত্তরায় আইইউবিএটি ক্যাম্পাসে আয়োজিত দুইদিন ব্যাপী এই ইভেন্টে ৪০টি বিশ্ববিদ্যালয় এবং কলেজ থেকে পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ইভেন্টটির ছয়টি সেগমেন্টের মধ্যে ছিল ইন্টারন্যাশনাল রোবোওয়ার বাংলাদেশ জোনাল, সকার বোট চ্যাম্পিয়নশিপ, লাইন ফলোয়ার রোবট চ্যালেঞ্জ, রোবো রেসিং চ্যাম্পিয়নশিপ, প্রোজেক্ট প্রদর্শনী ইত্যাদি। সকল সেগমেন্ট বজয়ীরা সর্বমোট এক লক্ষ ৬৫ হাজার টাকার প্রাইজমানি পুরস্কার হিসেবে অর্জন করেন।

দুইদিন ব্যাপী অনুষ্ঠানটির সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আনোয়ারুল আবেদিন, প্রফেসর ড. মোহাম্মাদ জাকির হোসেন, এবং বিএনসিসি রমনা রেজিমেন্টের কমান্ডার লে. কর্নেল রাহাত নেওয়াজ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এস্টোনাফা ইঞ্জিনিয়ারিং লি.-এর ম্যানেজিং ডিরেক্টর নাফিস রহমান, রিলায়েন্ট এনার্জি এন্ড সেফটি টেকনোলজি লি.-এর ম্যানেজিং ডিরেক্টর মো. সামিউল ইসলাম চৌধুরী, জোহরা ফেব্রিক্সের কর্ণধার মো. জসিম উদ্দিন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন- আইইউবিএটির কলেজ অফ ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম। অনুষ্ঠানে সূচনা বক্তব্য প্রদান করেন- ইইই ডিপার্টমেন্টের প্রধান ড. রতন কুমার নন্দী এবং সমাপনী বক্তব্য প্রদান করেন- ইঞ্জিনিয়ার মো. আবুল বাশার।

অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন- আইইউবিএটি রোবটিক্স ক্লাবের প্রেসিডেন্ট মো. কামরুজ্জামান।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড