• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

বর্ষসেরা ক্যাম্পাস প্রতিনিধি'র পুরস্কার পেলেন সাব্বির

  ইবি প্রতিনিধি ২১ অক্টোবর ২০১৮, ১৫:৩৬

পুরস্কার
বর্ষসেরা ক্যাম্পাস প্রতিনিধি পুরস্কার নিচ্ছেন সাব্বির আহমেদ (ছবি : সংগৃহীত)

রিপোর্টিং এ বিশেষ অবদানের জন্য ‘বর্ষসেরা পারফরম্যান্স অ্যওয়ার্ড’ পেলেন দৈনিক ঢাকারনিউজ ২৪ ডটকম পত্রিকার ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাব্বির আহমেদ।

শনিবার (২০ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘ঢাকার নিউজ ২৪’ ডটকমের ২য় বর্ষপূর্তি উপলক্ষে ‘জাতীয় নির্বাচনে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও ঢাকারনিউজ২৪ ডটকমের সম্পাদক ও প্রকাশক সোনিয়া দেওয়ান প্রীতির ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাব্বির রহমানের হাতে এই কৃতিত্বের পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন।

সাব্বির আহমেদ ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের মেধাবী ছাত্র। তার বাড়ি মেহেরপুর জেলার সদরে। পিতা মো. আনছারুল হক, মাতা ইরা উম্মে সালমা। পড়ালেখার পাশাপাশি কঠোর হাতে সততার সাথে সাংবাদিকতায় সফলতার সাক্ষর রেখে যাচ্ছেন সাব্বির আহমেদ।

সাব্বির আহমেদ রিপোর্টিং এ বর্ষসেরা পারফরম্যান্স অ্যাওয়ার্ড পাওয়াতে অভিনন্দন জানিয়েছেন তার শুভাকাঙ্ক্ষীরা। তারা বলেন, ভবিষ্যতে আরো ভালো কিছুর প্রত্যাশা এবং দোআ থাকলো সাব্বির আহমেদ এর জন্য।

আগামী জাতীয় নির্বাচনে গণমাধ্যকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমি আশা করব সাংবাদিকরা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবেন। আগামী জাতীয় নির্বাচনে গণমাধ্যম সঠিক তথ্য তুলে ধরবেন।’

দীপু মনি গণমাধ্যকে প্রশ্ন রেখে বলেন, ‘কিন্তু যারা দেশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে ভূমিকা না রেখে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় গণমাধ্যম তাদের কেন প্লাটফর্ম দেবে। যারা গণমাধ্যমকর্মীদের হেনস্তা করে ও নারীদের অশ্লীল কথা বলে তাদের ডেকে কথা বলার সুযোগ দিতে কেন প্লাটফর্ম দেওয়া হয়? যারা দেশের দেশপ্রেমিক সেনাবাহিনীকে নিয়ে মিথ্যাচার করে, দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায় কেন তাদের মিডিয়াগুলো প্লাটফরম দেবে?’

সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে দীপু মনি বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের অবদান আজকের অনলাইন গণমাধ্যম। বর্তমানে দেশে যে অনলাইন গণমাধ্যম চলছে এই কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার।’

অনুষ্ঠানে সৌদি আরবে নারী শ্রমিক নির্যাতন সংক্রান্ত বিশেষ প্রতিবেদনের জন্য বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার এস এম আববাস ও সাংবাদিক সংগঠনের সংগঠক হিসেবে অবদান রাখায় ডিআরইউ এর আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমনকে বিশেষ সম্মাননা দেওয়া হয়। ডা. দীপু মনি তাদের হাতে ক্রেস্ট তুলে দেন।

এছাড়া অনুষ্ঠানে সৌদি আরবে নির্যাতিত ১০ জন নারী শ্রমিককে পুনর্বাসনের লক্ষ্যে একটি করে সেলাই মেশিন দেয় ঢাকারনিউজ ২৪ ডটকম। প্রধান অতিথি দীপু মনি এসব নারীদের হাতে সেলাই মেশিন তুলে দেন।

ঢাকারনিউজ ২৪ ডটকমের সম্পাদক ও প্রকাশক সোনিয়া দেওয়ান প্রীতির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো.আবু কাওসার, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক কামরান শাহীদ প্রিন্স মহাব্বাত, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট ফোরামের (বোজাফ) এর মহাসচিব রেজাউল ইসলাম রাজু, কুয়েত আওয়ামী লীগের উপদেষ্টা মো. সায়েদ আলী মাহবুব হোসেন, নারয়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরজু রহমান ভূইয়া, কুড়িগ্রাম জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ অ্যাডভোকেট রুহুল আমিন দুলাল, নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক আনোয়ার হোসেন জীবন উপস্থিতি ছিলেন।


 

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ইবি".*')) AND id<>23645 ORDER BY id DESC LIMIT 0,5

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড