• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে ভর্তিচ্ছুদের মেধাতালিকা প্রকাশ

  কুবি প্রতিনিধি

০৫ নভেম্বর ২০২২, ১৪:৪৪
কুবিতে ভর্তিচ্ছুদের মেধাতালিকা প্রকাশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছুদের মেধাতালিকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। প্রাথমিক ভর্তি প্রক্রিয়া ৭ থেকে ১১ তারিখের মধ্যে সম্পন্ন করতে হবে। নতুন ভর্তি প্রক্রিয়ায় প্রাথমিকভাবে কেন্দ্রীয় ভর্তি সমপন্ন করতে হবে। এতে ৫ হাজার টাকা অনলাইনে পরিশোধ করতে হবে।

শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যায় এ মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

জানা যায়, ফলাফলের ভিত্তিতে জিএসটি ওয়েবসাইট https://gstadmission.ac.bd এর মাধ্যমে কেন্দ্রীয় ব্যবস্থাপনায় ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। সামগ্রিক ভর্তি প্রক্রিয়া দুটি প্রধান ধাপে বিভক্ত; ১. প্রাথমিক ভর্তি ২. চুড়ান্ত ভর্তি। এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে বিভাগসহ প্রাথমিক ভর্তির জন্য প্রথমবার নির্বাচিত হবার পরেও আবেদনকারী যদি যে কোনো একটিতে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না করে তাহলে পরবর্তীতে গুচ্ছ ভুক্ত কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না।

ভর্তি প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে আরো জানা যায়, আংশিক ভর্তি ফি পরিশোধের পরেও ম‚ল নম্বরপত্র দুটি নির্ধারিত সময়ের মধ্যে (অনলাইন নোটিশের মাধ্যমে জানানো হবে) সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে জমা দিতে অপারগ হলে ভর্তি বাতিল হয়ে যাবে এবং পরবর্তিতে গুচ্ছ এর কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না।

এছাড়াও নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তিকৃত বিভাগ হতে অপেক্ষাকৃত অধিকতর পছন্দের কোন বিভাগে যেতে না চাইলে নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তিকৃত বিভাগ হতে অপেক্ষাকৃত অধিকতর পছন্দের কোনো বিভাগে যেতে না চাইলে ও একটি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি থাকা অবস্থায় অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে কখনই ভর্তি হতে না চাইলে আবেদনকারীকে নিজ দায়িত্ব গুচ্ছ ওয়েবসাইটের মাধ্যমে Subject/University Migration Stop সম্পন্ন করতে হবে।

এ দিকে প্রাথমিক ভর্তি চলাকালে কোন নিজ ইচ্ছার (গুচ্ছ ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি বাতিল করলে পরবর্তীতে কোনক্রমেই কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। সেক্ষেত্রে ম‚ল কাগজপত্র যে বিশ্ববিদ্যালয়ে জমা দেওয়া আছে সেখান থেকে নিজ দায়িত্বে সংগ্রহ করতে হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড