• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইইউবিএটিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০ অনুষ্ঠিত

  আইইউবিএটিতে প্রতিনিধি

৩১ অক্টোবর ২০২২, ১৬:৩৯
আইইউবিএটিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০ অনুষ্ঠিত

ঢাকার উত্তরায় অবস্থিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজিতে (আইইউবিএটি) বসেছিল জাতীয় বিতর্কের আসর। সফলতার সঙ্গে ‘আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০ আয়োজন সম্পন্ন করে আইইউবিএটি ডিবেটিং ফোরাম।

গত ২৮ এবং ২৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে বাংলা সংসদীয় পদ্ধতির জাতীয় বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়। উৎসবমুখর এই প্রতিযোগিতায় দেশের স্বনামধন্য ৩৬টি স্কুল এবং কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রথম দিনে ৯০টি সেশনে ডিবেট অনুষ্ঠিত হয় এবং সেখান থেকে ৪টি দলকে ওপেন রাউন্ডে সেমিফাইনালের জন্য নির্বাচন করা হয়। ওপেন রাউন্ডে চূড়ান্ত বিতর্কে আইডিয়াল কলেজকে হারিয়ে এবং বিতর্কে জয়ী হয় ঢাকা কলেজ।

বিজয়ীদের বিশ হাজার টাকা এবং রানার্স আপদের পনেরো হাজার টাকার চেক দেওয়া হয়। এছাড়াও ‘আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০’ তে সেরা বিতার্কিককে দেওয়া হয়েছে তিন হাজার টাকা। প্রতিযোগিতায় স্বাগত বক্তব্য রাখেন- আইইউবিএটি ডিবেটিং ফোরামের সভাপতি উজ্জ হাসান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আইইউবিএটির উপ উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার বেগম, কোষাধ্যক্ষ এবং ডিবেটিং ফোরাম অফ আইইউবিএটির প্রধান উপদেষ্টা অধ্যাপক সেলিনা নার্গিস, রেজিস্ট্রার অধ্যাপক এম লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. জাহিদ হোসেন (অব.) প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম এবং আইইউবিএটির ইংরেজি বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. বিজয় লাল বসু।

আয়োজনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের একান্ত সচিব শেখ হাফিজুর রহমান সজল এবং সভাপতিত্ব করেন- আইইউবিএটির উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব।

‘আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০’ পরিচালনা করেন- আইইউবিএটির সহকারী অধ্যাপক ও উপ পরিচালক, আন্তর্জাতিক প্রোগ্রাম মো. সাদেকুল ইসলাম।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড