• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিতে শিল্প প্রদর্শনীর ৪ ক্যাটাগরিতে ১৪ জন পুরস্কৃত

  জবি প্রতিনিধি

৩১ অক্টোবর ২০২২, ১২:১৯
জবিতে শিল্প প্রদর্শনীর ৪ ক্যাটাগরিতে ১৪ জন পুরস্কৃত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চারুকলা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হলো ১০ দিন ব্যাপী শিল্প প্রদর্শনীর সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

গতকাল রবিবার (৩০ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে সকাল ১১টায় অনুষ্ঠিত হয় এই অনুষ্ঠান।

জবি চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হক।

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হক বলেন, বিশ্ববিদ্যালয় দিবসের একটা অংশ এই চারুকলা প্রদর্শনী। বিশ্ববিদ্যালয় দিবসে অনুষ্ঠিত বিভিন্ন অনুষ্ঠান গুলোর মধ্যে এই চারুকলা প্রদর্শনী সবচেয়ে দীর্ঘ মেয়াদি আয়োজন। চারুকলা কোনো গ্যালারি নেই, কোনো স্টুডিও নেই তবুও এত কম সময়ে, এত কম সুযোগ সুবিধার মধ্যেও চারুকলা বিভাগ যে আয়োজন করেছে তা প্রশংসনীয়।

সভাপতি বক্তব্যে অধ্যাপক ড. বজলুর রশিদ খান বলেন, এই প্রদর্শনী এতো সাড়া পড়বে সেটা আমরা বুঝতে পারিনি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এক সময় জগন্নাথ পুরো বাংলাদেশের অন্যান্য চারুকলা বিভাগকে লিড করবে, তোমাদের মাধ্যমেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ডিন অধ্যাপক ড. নিসার হোসেন, বিশিষ্ট শিল্প পৃষ্ঠপোষক প্রকৌশলী ময়নুল আবেদীন, জবি কলা অনুষদের ডীন অধ্যাপক ড. মো, রইস উদ্দীন, জবি চারুকলা বিভাগের শিক্ষক অধ্যাপক মোহাম্মদ আলপ্তগীন।

তৃতীয় বার্ষিক এই শিল্পকর্ম প্রদর্শনীতে ড্রইং এন্ড পেইন্টিং ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেন আতিকুর রহমান এবং সম্মানসূচক পুরস্কার অর্জন করেন নাঈম মৃধা, রাফিয়া জামান অসমিতা এবং হৃদয় হোসেন। প্রিন্ট মেকিং ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেন ফাইয়াজ হোসেন এবং সম্মানসূচক পুরস্কার অর্জন করেন উম্মে তহমিনা জেরীফ, সুমাইয়া তাহরিন এবং লিসি আজাদ।

ভাস্কর্য ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেন আসফিকুর রহমান এবং সম্মানসূচক পুরস্কার অর্জন করেন পরমা দাস, নু মং প্রু মারমা এবং জয়িতা দাস। এছাড়াও ফাউন্ডেশন কোর্স সম্পন্ন করায় রুদ্র সাহা এবং শারমিন আক্তারসহ ৪টি ক্যাটাগরিতে মোট ১৪ জনকে পুরষ্কার দেওয়া হয়।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যায়ল দিবসের দিন থেকে শুরু হয়ে ২৯ অক্টোবর পর্যন্ত ১০ দিন ব্যাপী এই প্রদর্শনীত ১৯৫ জন প্রতিযোগীর মোট ৩৪৫টি চিত্র কর্ম প্রদর্শিত হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড