• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে প্রতিবর্তনের চড়ুইভাতি

  কুবি প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৩
কুবিতে প্রতিবর্তনের চড়ুইভাতি
চড়ুইভাতিতে উপস্থিত সদস্যরা (ছবি : অধিকার)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংস্কৃতিক সংগঠন প্রতিবর্তনের বার্ষিক চড়ুইভাতি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন মীম আয়েশা রির্সোটে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় চড়ুইভাতি উপলক্ষে গেইম ইভেন্ট, গান আড্ডা, মধ্যাহ্নভোজ, প্রাক্তনদের পরিবেশনা, শিক্ষকদের বিশেষ পরিবেশনা এবং ফটোশুট সেশন অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে প্রতিবর্তনের সাধারণ সম্পাদক রায়হান বলেন, সাংস্কৃতিক সংগঠন হিসেবে প্রতিবর্তন সবসময়ই শিক্ষার্থীদের নিয়ে নানা আয়োজন করে থাকে। তার ধারাবাহিকতাই প্রতিবর্তন চড়ুইভাতির আয়োজন করে। ভবিষ্যতেও প্রতিবর্তনের এমন ধারা চলমান থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমান, সংগঠনটির সাবেক সদস্য ও পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মাহাবুব রহমান মানিক, সংগঠনের উপদেষ্টা ও ইংরেজি বিভাগের প্রভাষক তারিন বিনতে এনাম, সাবেক সভাপতি অনুপম বাঁধন, ওয়াসি মজুমদারসহ সংগঠনটির সাবেক বর্তমান সদস্যবৃন্দ।

এ সময় ড. হাবিবুর রহমান বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার জন্য বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনগুলো ভূমিকা অনস্বীকার্য। প্রতিবর্তন সেই কাজটিই নিরলসভাবে করে যাচ্ছে। মুক্ত চর্চার মাধ্যমে নিজেদের অবস্থান তারা ফুটিয়ে তুলেছে।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সংগীত প্রেমীদের নিয়ে ২০১৩ সালের ২৩ সেপ্টেম্বর মুক্ত সংস্কৃতি চর্চার লক্ষ্যে 'আমরা তরুণ জাতির আশা, অসুন্দরের সর্বনাশা' স্লোগানকে সামনে রেখে প্রতিবর্তনের যাত্রা শুরু হয়। নবান্ন উৎসব, বসন্ত বরণ, চড়ুইভাতি সহ নানামুখী কার্যক্রম চালিয়ে আসছে সংগঠনটি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড