• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘পরান’ দেখতে দর্শকের উপচে পড়া ভিড়

জবিতে চলচ্চিত্র প্রদর্শনী 'আমাদের সিনেমা' সম্পন্ন

  জবি প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০২২, ১৪:৩১
জবিতে চলচ্চিত্র প্রদর্শনী 'আমাদের সিনেমা' সম্পন্ন
জবিতে চলচ্চিত্র প্রদর্শনী 'আমাদের সিনেমা' অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

রাজ-মীম অভিনীত পরিচালক রায়হান রাফির বর্তমান সময়ের আলোচিত সিনেমা ‘পরান’ দেখতে সিনেমা হলের মতই দর্শকের উপচে পড়া ভিড় ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে। আর এর মাধ্যমে জবিতে শেষ হলো তিন দিনের চলচ্চিত্র প্রদর্শনী 'আমাদের সিনেমা'।

গত বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যায়ল চলচ্চিত্র সংসদের উদ্যোগে আয়োজিত 'আমাদের সিনেমা' শিরোনামে বাংলা সিনেমা প্রদর্শনীর দুপুর ১টা ৩০ মিনিটের শো-তে দর্শকদের এমন উপস্থিতি লক্ষ করা যায়। বেলা বারোটায় শো শুরু হওয়ার কথা থাকলেও আয়োজকেরা জানান দর্শকদের চাপ ছিল অনেক বেশি। অডিটোরিয়ামে ধারণ ক্ষমতার অধিক দর্শক হওয়ায় সব মিলিয়ে শো শুরু হতে একটু বিলম্ব হয়েছে।

আয়োজনের সেচ্ছাসেবী ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ১৫ ব্যাচের শিক্ষার্থী সোলাইমানের সঙ্গে কথা বলে জানা যায়, পরান ছবির টিকিট বিক্রির তারিখ ছিল ১১ ও ১২ সেপ্টেম্বর। ‘আমাদের সিনেমা’ প্রদর্শনীর প্রধান আকর্ষণই ছিল পরান সিনেমাটি। প্রথম দিন টিকিট বিক্রি শুরু হওয়ার ১০ মিনিটের মধ্যে শেষ হয়ে যায় আমাদের নির্দিষ্ট পরিমাণ টিকিট। আর দ্বিতীয় দিনেও একই ঘটনা ঘটে।

সিনেমা দেখে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ১৬তম ব্যাচের শিক্ষার্থী ফেরদৌসী তামান্না বলেন, পরাণ সিনেমা দেখার সময়টা বেশ উপভোগ করেছি। গল্পের কাহিনীটা বর্তমান সময়ের সাথে বেশ মানানসই ছিল। সামাজিক একটা সিনেমা পরান। সপরিবারের উপভোগ করার মতো একটা সিনেমা। বর্তমানে বাংলাদেশে সপরিবারে দেখার মতো সিনেমা নেই বললেই চলে। তাই এ ধরনের সামাজিক আরও ভালো ভালো মুভির প্রত্যাশা করি চলচ্চিত্র জগত থেকে।

বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ১৪তম ব্যাচের ছাত্র ইমরান বলেন, নিঃসন্দেহে একটি ভালো মানের ছবি। পুরোপুরি একটি সামাজিক সিনেমা। বাস্তব কাহিনী অবলম্বনে নির্মিত হওয়ায় এই সিনেমার প্রতি আগ্রহটা বেশি। তাই স্বাভাবিক ভাবেই অডিটোরিয়ামে দর্শকদের চাপ ছিল অনেক বেশি। যদি পরান ছবির একটা শো বাড়ানো যেত তাহলে আরও ভালো হতো। কারণ অনেকেই টিকিট পাইনি। তবে চলচ্চিত্র সংসদের এমন উদ্যোগের প্রশংসা করতেই হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি আমান হোসেন বলেন, এবারের আয়োজনে শিক্ষার্থীদের ব্যাপক সাড়া পেয়েছি এবং তা আমাদের আয়োজনে আরও অনুপ্রেরণা দিয়েছে। আমরা খুব শীঘ্রই আরও একটা ইভেন্ট শুরু করব। শো শেষে পরান সিনেমার টিম আসার কথা থাকলেও প্রতিকূল আবহাওয়ার কারণে আসতে পারেননি। সেটার জন্য আন্তরিক দুঃখিত। তবে পরান সিনেমায় দর্শকদের সাড়া দেখে মনে হচ্ছে চলচ্চিত্রের সুদিন ফিরেছে।

পরান সিনেমা প্রদর্শনীর মধ্য দিয়ে শেষ হলো গত ৫ সেপ্টেম্বর ২০২২ (সোমবার) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শুরু হওয়া ৩দিন ব্যাপী (৫, ৭ এবং ১৪ সেপ্টেম্বর) ‘আমাদের সিনেমা’ শিরোনামে বাংলা চলচ্চিত্র প্রদর্শনী।

উল্লেখ্য, ‘আমাদের সিনেমা’ চলচ্চিত্র প্রদর্শনীতে মিডিয়া সহযোগী হিসেবে ছিল জাতীয় দৈনিক পত্রিকা দৈনিক অধিকার, ডিবিসি নিউজ চ্যানেলসহ খ্যাতিমান কয়েকটি প্রতিষ্ঠান।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড