• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনা বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার সেমিনার

  ক্যাম্পাস ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০২২, ১৭:১৯
খুলনা বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার সেমিনার
খুলনা বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার সেমিনার

প্রতিবছর যে লাখো তরুণ উচ্চশিক্ষার পথ পাড়ি দিয়ে চাকরির বাজারে প্রবেশের চেষ্টা চালাচ্ছে, প্রস্তুতি নিচ্ছে তাদের একটি বড় অংশের পছন্দের শীর্ষে বিসিএসসহ বিভিন্ন সরকারী চাকুরি এবং কেন্দ্রীয় ব্যাংকসহ রাষ্ট্রায়াত্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। তুমুল প্রতিযোগিতাপূর্ণ পরীক্ষার ‘লম্বা রেসের’ বৈতরণী পার হয়ে এসকল প্রতিষ্ঠানে যোগ দিতে প্রয়োজন খুঁটিনাটি জানা, পরিকল্পনা মাফিক পড়াশোনার মাধ্যমে যথাযথ প্রস্তুতি।

কাঙ্ক্ষিত ক্যারিয়ারের জন্য শিক্ষার্থীদের প্রস্তুতিপর্বে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে Gateway to Government Job শীর্ষক পরামর্শসভা অনুষ্ঠিত হয়। প্রায় তিনশত ছাত্রছাত্রীর উপস্থিতিতে গত ৯ সেপ্টেম্বর শুক্রবার সকাল ৯ টায় খুবির সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত এ আয়োজনে প্রস্তুতি কৌশলসহ ক্যারিয়ারের নানা বিষয় নিয়ে আলোচনা করেন লেখক, পেশাপরামর্শক ও বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক নাজমুল হুদা এবং ৪০তম বিসিএস এ প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত রাসেল মুন্সী।

মানসম্মত বেতনসহ দীর্ঘমেয়াদী সুযোগ সুবিধা, সামাজিক মর্যাদা ও সুশৃঙ্খল পরিপাটি জীবনধারণের নিশ্চয়তার জন্য বর্তমান আর্থ-সামজিক প্রেক্ষাপটে বিসিএস ও ব্যাংকের দিকে তরুণরা ঝুঁকছে। একারণে এখন প্রতিযোগিতাও অনেক বেশি। তাই পড়াশোনা ও প্রস্তুতি যথাযথ হতে হবে বলে মন্তব্য করেন বক্তারা। আলোচনা ও প্রশ্নোত্তর শেষে Spell It! প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সার্কিফিকেট ও বই তুলে দেওয়া হয়। এসময় বিডিঅ্যাপস এর খুলনার আঞ্চলিক সমন্বয়কারী সৈয়দ ফাহাদ মাহমুদ, খুবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি সালাউদ্দিন তপু ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ ফারহান সাদী উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড