• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিতে `আমাদের সিনেমা’ শিরোনামে বাংলা চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন

  জবি প্রতিনিধি

০৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:১০
জবিতে `আমাদের সিনেমা’ শিরোনামে বাংলা চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন
জবিতে `আমাদের সিনেমা’ শিরোনামে বাংলা চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হচ্ছে (ছবি : অধিকার)

জগন্নাথ বিশ্ববিদ্যালয় তিনদিন ব্যাপী ‘আমাদের সিনেমা’ শিরোনামে বাংলা চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। এ তিন দিনে মোট ছয়টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

আজ সোমবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে তিনদিন ব্যাপী `আমাদের সিনেমা’ শিরোনামে বাংলা চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

এ সময় তিনি বলেন, আমাদের বাংলা চলচ্চিত্র আমাদের মহান মুক্তিযুদ্ধে যে বিশেষ অবদান রাখছে সে ইতিহাস আমরা সকলেই জানি। এছাড়াও আমাদের সুস্থ সাংস্কৃতিক চর্চার অন্যতম পাথেও হিসেবে কাজ করে বাংলা চলচ্চিত্র। চলচ্চিত্র যেমনিভাবে আমাদের বিনোদনের খোঁড়াক যোগায় তেমনি ভাবে আমাদের জাতিসত্তাকে বিশ্বের কাছে তুলে ধরে।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ প্রতি বছরই এ রকমের আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ে এ রকমের সুস্থ সাংস্কৃতিকে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বদাই সমর্থন করি।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি আরাফাত ইসলাম আমান বলেছেন, একটা দেশ ও জাতির ইতিহাসকে সুন্দর , শুদ্ধ ও সুশৃঙ্খলভাবে তুলে ধরার জন্য সিনেমা অনেক শক্তিশালী এবং কার্যকরী একটা মাধ্যম। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বাংলা সিনেমা দেখার প্রতি আগ্রহী করে তুলতে আমরা প্রতিবছর ‘আমাদের সিনেমা’ উৎসবের আয়োজন করে থাকি।

তিনি আরও বলেন, সম্প্রতি মুক্তিপ্রাপ্ত সাড়াজাগানো ৬টি সিনেমা নিয়ে আমাদের এবারের আয়োজন। উৎসবের প্রথম দিন থেকেই শিক্ষার্থীদের প্রচুর আগ্রহ আমরা লক্ষ্য করছি। প্রতিটি সিনেমার টিকেটের জন্য অসংখ্য শিক্ষার্থী ভীর করছে আমাদের টিকেট বুথে। সবাই দল বেঁধে আমাদের সিনেমা গুলো দেখতে আসছেন। যেটা আমাদের সকলের জন্য খুবই আনন্দের।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশীদ খানসহ চলচ্চিত্র সংসদের সদস্যরা।

প্রসঙ্গত, আজ সোমবার সকাল ১০টায় ‘শিমু’ ও দুপুর ১টায় ‘রাত জাগা ফুল’, আগামী ৭ সেপ্টেম্বর ১০টায় ‘গণ্ডি’ ও দুপুর ১টায় ‘নোনা জলের কাব্য’ এবং আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টায় ‘অলাতচক্র’ ও ১২টায় ‘পরান’ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

উল্লেখ্য, জাতীয় দৈনিক পত্রিকা দৈনিক অধিকার, ডিবিসি নিউজ চ্যানেলসহ কয়েকটি প্রতিষ্ঠান আয়োজনটির মিডিয়া সহযোগী হিসেবে রয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড