• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুচ্ছের খ ইউনিটের ফলাফল প্রকাশ

চ্যালেঞ্জ জানাতে লাগবে দুই হাজার টাকা

  জবি প্রতিনিধি

১৬ আগস্ট ২০২২, ১৮:০০
গুচ্ছের খ ইউনিটের ফলাফল প্রকাশ
পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে (ফাইল ছবি)

২০২১-২০২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ২২ বিশ্ববিদ্যালয় এর কলা অনুষদভুক্ত খ ইউনিট (মানবিক) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাশ করেছে ৫৬.২৬ শতাংশ।

আজ মঙ্গলবার (১৬ আগস্ট) বিকাল ৪টায় গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে (gstadmission.ac.bd) খ ইউনিটের ভর্তি ফলাফল প্রকাশ করা হয় বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য ও সমন্বিত ভর্তি পরীক্ষার আহ্বায়ক অধ্যাপক ড.ইমদাদুল হক।

তিনি বলেছেন, এবার গুচ্ছ পদ্ধতিতে কলা অনুষদে মোট আবেদন পড়েছে ৯০ হাজার ৬৩৭ জন। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৮৫ হাজার ৫১২ (৯৫.৩৫%), আর অনুপস্থিত ছিল পাঁচ হাজার ১২৫ (৫.৬৫%) জন।

এই ইউনিটে পাশের হার ৫৬.২৬ শতাংশ আর অকৃতকার্য হয়েছে ৪৩. ৬৮ শতাংশ। আর সর্বোচ্চ নম্বর (৮২.২৫) পেয়ে প্রথম স্থান অধিকার করেছে দিগন্ত বিশ্বাস। দিগন্ত দিনাজপুর ক্যন্টলম্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ছিলেন। তার পরীক্ষার কেন্দ্র ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে।

তিনি আরও বলেন, পরীক্ষায় ৮০ নম্বরের উপরে পেয়েছে একজন, ৭৫ নম্বরের উপরে পেয়েছে ৩২ জন, ৭০ নম্বরের উপরে পেয়েছে ১৮৬ জন, ৬৫ নম্বরের উপরে পেয়েছে ৭৬৫ জন, ৬০ নম্বরের উপরে পেয়েছে দুই হাজার ২৯৩ জন, ৫৫ নম্বরের উপরে পেয়েছে পাঁচ হাজার ৭২৩ জন, ৫০ নম্বরের উপরে পেয়েছে ১১ হাজার ৪২৫ জন, ৪৫ নম্বরের উপরে পেয়েছে ১৯ হাজার ২১৪জন, ৪০ নম্বরের উপরে পেয়েছে ২৮৫৬২ জন, ৩৫ নম্বরের উপরে পেয়েছে ৩৮ হাজার ২৩৫ জন আর পাস মার্ক ৩০ এর উপরে পেয়েছে ৪৮ হাজার ১০৬ জন।

এছাড়াও এবারের বি ইউনিটের ৫৫ জন শিক্ষার্থীর পরীক্ষার খাতা বাতিল করা হয়েছে।

তিনি আরও বলেন, এ ফলাফল নিয়ে যদি কেউ সন্তুষ্ট না থাকে তাহলে সে চ্যালেঞ্জ করতে পারবে। এ জন্য তাকে ২০ আগস্টের পরে দুই হাজার টাকা ফি দিয়ে আবেদন করতে হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড