• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রঙিন স্বপ্ন পূরণের অপেক্ষায় ভর্তিচ্ছুরা

  মাসুদ রানা,হাবিপ্রবি:

১৩ আগস্ট ২০২২, ১২:৩৬
হাবিপ্রবি

আজ ১৩ আগস্ট। গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তির ‘বি’ ইউনিটের (মানবিক বিভাগ) পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক সাথে মানবিক বিভাগের পরীক্ষায় সারাদেশে ২৯ কেন্দ্রে অংশ নিবেন ৯৫ হাজার ৬৩৭ জন শিক্ষার্থী।এর মধ্যে ৩ হাজার ৮৪৯ জন পরীক্ষার্থী হাবিপ্রবি কেন্দ্রে অংশ নিচ্ছে।

সরেজমিনে হাবিপ্রবি ক্যাম্পাস ঘুরে দেখা যায়,সকাল ৯ টার পর থেকেই হাবিপ্রবি কেন্দ্রে উপস্থিত হতে থাকে পরীক্ষার্থীরা। খোলা ক্যাম্পাসে অনেক শিক্ষার্থী বইয়ে চোখ বুলিয়ে নিচ্ছে শেষ সময়ের প্রিপারেশন।

রাকিব হাসান নামের ভর্তিচ্ছু পরীক্ষার্থী জানান, গত বিজ্ঞান ইউনিটের পরীক্ষায় সিলেবাসের বাইরে থেকে প্রশ্ন আসায় একটু নার্ভাস লাগছে। আশা করতেছি আমাদের সিলেবাসের ভেতর থেকেই প্রশ্ন আসবে।এবার অনেক সময় পেয়েছি আশা করছি পরীক্ষা ভালো হবে।

ক্যাম্পাসের বোট্যানিক্যাল গার্ডেনের বসার জায়গায় আব্দুস সালাম নামের একজন অভিভাবক তার মেয়ের পাশে বসে খাতা দিয়ে বাতাস করছেন, কথা হয় তার সাথে। তিনি জানান,গুচ্ছ পরীক্ষা যেমন আমাদের জন্য আশীর্বাদ তেমনি আবার অভিশাপও। একবার কোন কারণে মেয়ের পরীক্ষা খারাপ হলে আর সুযোগ নেই। সিলেবাস নিয়ে একটু চিন্তায় আছি। মেয়ের প্রিপারেশন ভালো,ইনশাআল্লাহ ভালো কিছুর প্রত্যাশায় আছি।

উল্লেখ্য, এবার গুচ্ছভুক্ত ২২টি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড