• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে সচল হলো হাবিপ্রবির ইন্টারনেট সংযোগ

  হাবিপ্রবি প্রতিনিধি

০৯ আগস্ট ২০২২, ১৪:৫৮
অবশেষে সচল হলো হাবিপ্রবির ইন্টারনেট সংযোগ
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) (ফাইল ছবি)

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) টিএসসিতে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল ইন্টারনেট সংযোগ। এতে এক রকম ভোগান্তিতে ছিল শিক্ষার্থীরা। অবশেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামানের নির্দেশনায় টিএসসিতে চালু হলো ইন্টারনেট (ওয়াইফাই) সংযোগ চালু হয়েছে।

পুনরায় ইন্টারনেট সংযোগ চালু হওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ বলেন, শিক্ষার্থীদের ভোগান্তি দূর করতে উপাচার্যের নির্দেশনায় ইন্টারনেট সংযোগ চালু করা হয়েছে। আপাতত টিএসসিতে ইন্টারনেট সংযোগ চালু করা হয়েছে। তবে শিক্ষার্থীদের ইন্টারনেট ব্যবহারের বিষয়টি বিবেচনায় রেখে কমনরুম, রিডিং রুম, বোটানিক্যাল গার্ডেনসহ শহিদ মিনার পর্যন্ত ইন্টারনেট সংযোগ চালু করার পরিকল্পনা আছে এবং ভিসি স্যারের তত্বাবধানে শীঘ্রই চালু হবে বলে আশা করা যায়।

বিশ্ববিদ্যালয়ের আইটি সেলের নেটওয়ার্ক টেকনিশিয়ান মো. আশিকুর রহমান জানান, পুনরায় চালু করা হয়েছে টিএসসি ও প্রশাসনিক ভবনের শিক্ষার্থীদের জন্য ওয়াইফাই সংযোগ। ওয়াইফাই এ সংযুক্ত হতে সবাইকে নতুন করে রেজিস্ট্রেশন করতে হবে। যে সকল শিক্ষার্থীর আগে রেজিস্ট্রেশন করা ছিল তারা শুধু স্টুডেন্ট আইডি কার্ড নিয়ে আইটি সেলে যোগাযোগ করলেই হবে।

তিনি জানিয়েছেন, আর যারা নতুন রেজিস্ট্রেশন করবে তাদের নির্দিষ্ট ফর্ম পূরণ করে অনুষদীয় ডিনের অথবা বিভাগীয় চেয়ারম্যানের স্বাক্ষর নিয়ে স্টুডেন্ট আইডি কার্ডের ফটোকপিসহ আইটি সেলে জমা দিতে হবে।

ইন্টারনেট সংযোগ চালু হওয়ায় শিক্ষার্থীদের ভোগান্তি কমবে অনেকটাই। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে পুরো বিশ্ববিদ্যালয় ইন্টারনেট সংযোগ এর আওতায় আসার আশা ব্যক্ত করছেন শিক্ষার্থীরাও।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড