• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাবিপ্রবিতে বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা নিবেদন

  হাবিপ্রবি প্রতিনিধি

০৮ আগস্ট ২০২২, ১৭:০৫
হাবিপ্রবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে শ্রদ্ধা নিবেদন
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হচ্ছে (ছবি : অধিকার)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন পালন করা হয়েছে।

সোমবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে স্থাপিত বঙ্গমাতার প্রতিকৃতিতে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামানের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. বলরাম রায়, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. ফাহিমা খানম, প্রোক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের হল সুপার প্রফেসর রোজিনা ইয়াসমিন লাকি, বিভিন্ন হলের হল সুপারবৃন্দসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও হলের ছাত্রীরা। এছাড়াও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের জন্মদিন উপলক্ষে উক্ত হলের পক্ষ থেকে বাদ আছর দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে সবচেয়ে প্রভাবশালী এই মহীয়সী নারী ১৯৩০ সালের তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন। তার ডাকনাম রেণু। বাবা শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই, দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। পাঁচ বছর বয়সে পৌঁছার আগেই পিতা-মাতাকে হারান বেগম ফজিলাতুননেছা মুজিব। পরে বঙ্গবন্ধুর পরিবারে পালিত হন।

বাল্যকালেই তাদের বিয়ে হয়। এরপর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের ঐতিহাসিক যুগসন্ধিক্ষণের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েন বঙ্গমাতা। আমৃত্যু পাশে থেকে জাতির পিতাকে অনুপ্রাণিত করে গেছেন। বাঙালি জাতির জন্য উৎসর্গ করে গেছেন নিজেকে। জাতির পিতা কারাবন্দি থাকার সময়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড