• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবি অধিভুক্ত সাত কলেজে ১ লক্ষ ৪ হাজার ৩৬৫টি ভর্তি আবেদন

  হাসান তামিম, নগর প্রতিবেদক:

০২ আগস্ট ২০২২, ১৩:২২
ঢাবি অধিভুক্ত সাত কলেজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য ২১হাজার ৫১৩ আসনের বিপরীতে ১ লক্ষ ৪ হাজার ৩৬৫ টি ভর্তি আবেদন জমা পড়েছে। গত মাসের ১৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এ-ই আবেদন চলমান ছিলো।

মঙ্গলবার (২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো.মোস্তাফিজুর রহমান। তবে ব্যাংকে বা পেমেন্ট গেট ওয়েতে আটকে থাকা ফি পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে সম্পূর্ণ সমন্বয় হলে পরিমাণ আরো বাড়তে পারে বলেও জানান তিনি।

তিনি বলেন, ২০২১-২২ শিক্ষাবর্ষে সাত কলেজে বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ভর্তির জন্য নির্ধারিত সময় অর্থাৎ গত মাসের ১৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত মোট ১ লক্ষ ৪ হাজার ৩৬৫ টি আবেদন জমা হয়েছে। এরমধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ভর্তির জন্য ৩৯ হাজার ৫৯১টি, বাণিজ্য অনুষদভুক্ত বিভাগগুলোতে ভর্তির জন্য ২৬ হাজার ১৪৭টি এবং কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ভর্তির জন্য ৩৮ হাজার ৬২৭টি আবেদন জমা পড়েছে।

তবে পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে গেটওয়েতে পেমেন্ট নিশ্চিত হওয়ার পর এর পরিমাণ বাড়তে পারে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকার সাতটি ঐতিহ্যবাহী সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। কলেজ গুলো হল- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ও সরকারি বাঙলা কলেজ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড