• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা কলেজে বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ীতার নির্দেশ

  ডিসি প্রতিনিধি

২৮ জুলাই ২০২২, ০২:১৫
ঢাকা কলেজে বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ীতার নির্দেশ
ঢাকা কলেজ (ছবি : অধিকার)

জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের নির্দেশনা অনুযায়ী- কলেজ ক্যাম্পাসে বিদ্যুৎ ব্যবহারে সবাইকে মিতব্যয়ীতার নির্দেশ দিয়েছে ঢাকা কলেজ প্রশাসন। বুধবার (২৬ জুলাই) রাতে ঢাকা কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জানানো হয়।

কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেনের স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়- সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয় সংক্রান্ত চিঠির প্রেক্ষিতে কলেজে অফিস ও ক্লাস চলাকালীন সময়ে বিদ্যুৎ ব্যবহারের সাশ্রয়ী হওয়ার নির্দেশনা দেওয়া হলো। সে মোতাবেক ঢাকা কলেজের শিক্ষক লাউঞ্জ, বিভাগসমূহ ও বাসস্থানে এসি ২৬° তাপমাত্রায় রাখতে হবে ও অপ্রয়োজনে এসির ব্যবহার পরিহার করতে হবে।

এছাড়াও শ্রেণিকক্ষ, সেমিনার কক্ষ, বিভাগীয় ও কম্পিউটার ল্যাব, কলেজ অফিস, বিভাগীয় অফিস কক্ষ, ছাত্রাবাসের ডাইনিং ও রান্নাঘর, বিভিন্ন কক্ষ, কলেজ ক্যান্টিন, জিমন্যাসিয়াম, উপাসনালয়, শিক্ষক কোয়ার্টার এবং কর্মচারীদের বাসায় বিদ্যুৎ ও জ্বালানির ক্ষেত্রে সাশ্রয়ী হওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

একই সঙ্গে বিষয়টি নিশ্চিত করতে অতীব জরুরি হিসেবেও উল্লেখ করা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড