• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবির ভর্তি পরীক্ষায় সাড়ে চার হাজারের বিপরীতে লড়বে পৌনে দুই লাখ

  রাজশাহী প্রতিনিধি

২৪ জুলাই ২০২২, ০২:৩১
রাবির ভর্তি পরীক্ষায় সাড়ে চার হাজারের বিপরীতে লড়বে পৌনে দুই লাখ
সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণিতে ভর্তি-পরীক্ষা বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ জুলাই) সকাল ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে সংবাদ সম্মেলনটিতে বক্তব্য রাখেন- উপাচার্য অধ্যক্ষ ডা. গোলাম সাব্বির সাত্তার তাপু।

এ সময় তিনি আগামী ২৫ থেকে ২৭ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে যাওয়া ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষার বিষয়টি নিশ্চিত করেন। এছাড়াও ভর্তি পরীক্ষা সংক্রান্ত সার্বিক দিক তুলে ধরেন তিনি।

এবারে ভর্তি পরীক্ষা A , B ও C এই তিনটি ইউনিটের মাধ্যমে সম্পন্ন হবে। A ইউনিটে কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত ২৭টি বিভাগসহ শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অন্তর্ভুক্ত হয়েছে। B ইউনিটে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ৬টি বিভাগ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট এবং C ইউনিটে বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগ অন্তর্ভুক্ত হয়েছে।

এ বছর রাবিতে কোটাসহ মোট ৪ হাজার ৬শত ৪১টি আসনের বিপরীতে পরীক্ষার্থী রয়েছেন ১ লক্ষ ৭৮ হাজার ২৬৮ জন। এর মধ্যে A ইউনিটে ৬৭ হাজার ২৩৭ জন, B ইউনিটে ৩৮ হাজার ৬২১ জন এবং C ইউনিটে ৭২ হাজার ৪১০ জনের আবেদন চূড়ান্ত হয়েছে।

এবারে ঘন্টাব্যাপী ভর্তি পরীক্ষা MCQ পদ্ধতিতে গ্রহণ করা হবে। পরীক্ষার হলে মোবাইল ফোন ও ক্যালকুলেটরসহ মেমোরিযুক্ত অন্য কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কক্ষের প্রবেশ গেট খুলে দেওয়া হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড