• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহানবিকে নিয়ে কটূক্তির প্রতিবাদে কুবিতে বিক্ষোভ

  আহমেদ ইউসুফ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়

১৩ জুন ২০২২, ১৮:১৭
ছবি : দৈনিক অধিকার

মহানবি হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে ভারতের বিজেপি মুখপাত্র নূপুর শর্মা এবং দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দালের কটূক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (১২ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে প্রত্নতত্ত্ব বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রফিকুল ইসলাম বলেন, ভারতের বিজেপির দুই নেতা রাসুল (সা.) এর পবিত্র বিবাহ নিয়ে কটূক্তি করে সারাবিশ্বের দেড়শ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত দিয়েছেন। আমাদের উচিত ভারতের পণ্য বর্জন করা। রাসূল (সা.)কে নিয়ে কটূক্তিকারীদের দ্রুত শাস্তির আওতায় না আনলে দুনিয়ার মুসলমানরা ঘরে বসে থাকবে না।

বাংলা ১৩তম ব্যাচের শিক্ষার্থী আবু জাফর সালেহ বলেন, গত ২৭ মে ভারতের নুপুর শর্মা নামের কুলাঙ্গার রাসুল (সা.) কে নিয়ে যেভাবে মন্তব্য করেছে আমরা ঘরে বসে থাকতে পারি না। আমরা নুপুর শর্মাকে বলে দিতে চাই, রাসুলের জন্য যদি জীবন দিতে হয় আমরা জীবন দিতে প্রস্তুত। রাসুলের সম্মানের ক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না।

মানববন্ধনে বক্তারা রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারের প্রতি উদাত্ত আহবান জানান।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবি হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নূপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ওডি/এএম

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড