• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে  

  নিজস্ব প্রতিবেদক

১০ জুন ২০২২, ১১:৩৭
ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে  
ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। প্রতিযোগীর সংখ্যার দিক থেকে আসনপ্রতি সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা হতে যাচ্ছে এই ইউনিটে।

শুক্রবার (১০ জুন) বেলা ১১টা থেকে ঢাকাসহ আটটি বিভাগীয় শহরের কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়েছে এ পরীক্ষা। চলবে সাড়ে ১২ টা পর্যন্ত।

এই ইউনিটে ১৮৫১টি আসনের বিপরীতে এক লাখ ১৫ হাজার ৭১০ জন শিক্ষার্থী আবেদন করেছেন। আসনপ্রতি লড়ছেন ৬২ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ১১টা ১৫ মিনিটে কার্জন হল কেন্দ্র পরিদর্শন করেছেন।

ভর্তি পরীক্ষায় এমসিকিউ ও লিখিত দু’ভাবে শিক্ষার্থীদের উত্তর করতে হবে। এ ইউনিটের অধীনে অনুষদগুলো হল- বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট।

ঢাকার বাইরের কেন্দ্রগুলো হলো— চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

আগামী ১১ জুন সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ১৭ জুন চারুকলার অধীনে ‘চ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ওডি/ইমা

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড