• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগের হামলার শিকার ছাত্রদল

  রাফিকুর রহমান লালু, রাজশাহী

২৪ মে ২০২২, ১৭:৩১
হামলার শিকার
হামলার শিকার (ছবি : অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের দু’জন নেতাকর্মী ছাত্রলীগের অতর্কিত হামলার শিকার হয়েছেন।

সোমবার (২৩ মে) বিকাল সাড়ে পাঁচটায় এই হামলার ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এই হামলার সাথে জড়িত বলে প্রাথমিকভাবে জানা গেছে।

হামলার বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি সুলতান আহমেদ রাহি জানান, আজ সারাদেশে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ছিল। ছাত্রদলের রাবি শাখার যুগ্ম আহ্বায়ক এমএ তাহেরের পরীক্ষা ছিল আজ। পরীক্ষা শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে দিয়ে আসতে ধরলে ছাত্রলীগের কিছু নেতাকর্মী তাকে উদ্দেশ্য করে বলে ‘তোরা ক্যাম্পাসে কেন?’ এবং পরক্ষণেই ১৬ থেকে ১৮ জন ছাত্রলীগের ছেলেরা তার উপর হামলা করে এবং রক্তাক্ত করে। এ সময় তাহেরের সাথে থাকা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য জাকির রেদোয়ানকেও তারা এলোপাথাড়ি মারধর করে। তারা দু’জনেই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন রয়েছেন।

কারা হামলা চালিয়েছে- জানতে চাইলে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলের ছাত্রলীগের সহ-সভাপতি শাকিল আহমেদ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগের সভাপতি রুহুল আমিনের নেতৃত্বে ১৬-১৮ জন এ হামলা চালায়।’ তিনি এই হামলার তীব্র নিন্দা জানান এবং ছাত্রলীগকে একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে উল্লেখ করেন।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি গোলাম কিররিয়ার সাথে কথা বললে তিনি বলেন, ‘আমরা আমাদের নেতাকর্মীদের জানিয়ে দিয়েছি ক্যাম্পাসে যেখানেই ছাত্রদল-ছাত্রশিবির দেখা যাবে সেখানেই গণধোলাই দিতে হবে। তারা যদি ক্যাম্পসের পরিবেশে বিশৃঙ্খলা করতে চায় আমরা তাদের প্রতিহত করব।’

আরও পড়ুন : বাড়ির আঙিনায় গাঁজা চাষ, নারীসহ গ্রেফতার ২

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমি ইতোমধ্যে ঘটনাটি শুনেছি। তবে বিস্তারিত জানার চেষ্টা করছি। অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি ছাত্র উপদেষ্টাকেও বিষয়টি জানিয়েছি, তিনি হাসপাতালে খোঁজখবর নিচ্ছেন।’

ওডি/এএম

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড