• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

  বেরোবি প্রতিনিধি

১৩ এপ্রিল ২০২২, ১১:১১
বেরোবি
বেরোবিতে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার সুযোগ ও স্কলারশিপ বিষয়ক সেমিনারে অতিথিবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার সুযোগ ও বিভিন্ন ধরনের স্কলারশিপ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয় বহিরাঙ্গন কার্যক্রম এবং আমেরিকান দূতাবাসের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমেরিকার স্বনামধন্য উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অধ্যয়নের সুযোগ তৈরিতে এই সেমিনার অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দেশের উচ্চশিক্ষাকে কাঙ্ক্ষিত জায়গায় নিতে পারলে উন্নত বাংলাদেশ বিনির্মাণ এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করা সহজ হবে।

শিক্ষক এবং শিক্ষার্থীদের পৃথক দুটি সেমিনারে ঢাকার আমেরিকান দূতাবাসের কালচারাল অ্যাফেয়ার্স অফিসার খাদিজা মাহমুদ, শিক্ষা ও একাডেমিক এক্সচেঞ্জ প্রোগ্রাম স্পেশালিষ্ট রায়হানা সুলতানা, ইংলিশ ল্যাংগুয়েজ প্রোগ্রাম কো-অর্ডিনেটর শাওন কর্মকার এবং এডুকেশন ইউএসএ স্টুডেন্ট অ্যাডভাইজার ও আউটরিচ কো-অর্ডিনেটর এ. কিউ. এম মুশফিক হাসান যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা সুযোগের বিস্তারিত তথ্য তুলে ধরেন।

সেমিনারে বাংলাদেশী শিক্ষার্থী ও তরুণ পেশাজীবীদের বিনা খরচে আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স প্রোগ্রামে স্কলারশিপ নিয়ে পড়াশোনার সুযোগ রয়েছে বলে জানান তারা। ফুলব্রাইট ফরেন স্টুডেন্ট প্রোগ্রামের আওতায় স্নাতক ডিগ্রিধারী শিক্ষার্থী ও তরুণ পেশাজীবীরা সম্পূর্ণ বিনা খরচে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের সুযোগ পাবেন বলেও জানানো হয়। উচ্চশিক্ষা খাতে সহযোগিতা ও সেমিনারে অংশগ্রহণের জন্য মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের ধন্যবাদ জানান বেরোবি বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক সাব্বীর আহমেদ চৌধুরী। উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার দুটিতে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ওডি/ইমা

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড