• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫  |   ২০ °সে
  • বেটা ভার্সন

কোটা বহালের দাবিতে আবারও ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

  জাবি প্রতিনিধি ১৪ অক্টোবর ২০১৮, ১১:৪৯

অবরোধ
ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপহার দেয়া সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা পরিবারের ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে আবারও ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কোটাধারী শিক্ষার্থীরা।

রবিবার (১৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টা থেকে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ এর ব্যানারে মহাসড়কটি অবরোধ করা হয়।

এদিকে, অবরোধের কারণে ব্যস্ততম এ মহাসড়কের দু’পাশে আটকা পড়েছে সহস্রাধিক দূরপাল্লার গাড়ি। এতে করে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

রতন বিশ্বাস নামের অবরোধকারী এক শিক্ষার্থী বলেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত মাত্র এক ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করার কথা ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার ফলে শিক্ষার্থী কম হওয়ায় আধা ঘণ্টা পর অবরোধ শুরু করেছি। বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধাদের সম্মান স্বরূপ তাদের পরিবারের সদস্যদের সরকারি চাকুরিতে ৩০ শতাংশ আসন সংরক্ষিত রাখার ব্যবস্থা করে দেন।

দীর্ঘদিন তা অকার্যকর থাকার পর শেখ হাসিনা আবার তা চালু করেন। কিন্তু স্বাধীনতা বিরোধীদের চক্রে পড়ে তিনি আবাবও সেই সুযোগ বন্ধের ঘোষণা দিয়েছেন।

প্রসঙ্গত, গত রবিবার (০৭ অক্টোবর) বেলা সাড়ে ১২ টা থেকে বিকাল চারটা পর্যন্ত টানা সাড়ে তিন ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়কটি অবরোধ করে রেখেছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কোটাধারী শিক্ষার্থীরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: info@odhikar.news

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড