• সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

ইউএনও'র হস্তক্ষেপে বন্ধ হলো স্কুলছাত্রী আসমার বিয়ে 

  নেত্রকোনা প্রতিনিধি ১৩ অক্টোবর ২০১৮, ০১:৪৮

নেত্রকোনার বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণির ছাত্রী আসমা আক্তার। শুক্রবার (১২ অক্টোবর) বিকালে ইউএনও পুলিশ ও স্থানীয়দের সহায়তায় এ আসমার বন্ধ করেন।

ইউএনও ফরিদা ইয়াসমিন জানান, উপজেলার সাহতা ইউনিয়নের ধলাপাড়া গ্রামের মৃত আলতু মিয়ার মেয়ে ও বারহাট্টা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী  আসমা আক্তারের (১৪) সঙ্গে পার্শ্ববর্তী শালনগর  গ্রামের দুলাল মিয়ার ছেলে কাজল মিয়ার (২৭) বিয়ের আয়োজন করা হয়।

তিনি বলেন, এ বাল্যবিয়ে আয়োজনের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বারহাট্টা থানার অফিসার ইনচার্জ (ওসি) ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহায়তায় বিয়েটি বন্ধ করি।

এ ছাড়া আঠার বছর না হওয়া পর্যন্ত আসমাকে বিয়ে দেবেন না এ মর্মে  তার অভিভাবক মুচলেকা দেন এবং আসমা আক্তার যাতে পড়াশুনা চালিয়ে যেতে পারে সে বিষয়ে  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ইউএনও।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড