• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৯ ঘণ্টা পর শাবিপ্রবি ভিসির বাসভবনে বিদ্যুৎ সংযোগ সচল

  শাবিপ্রবি প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২২, ০৯:৫০
২৯ ঘণ্টা পর শাবিপ্রবি ভিসির বাসভবনে বিদ্যুৎ সংযোগ সচল
শাবিপ্রবি ভিসির বাসভবন (ফাইল ছবি)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের বাসভবনে পুনরায় বিদ্যুৎ সংযোগ সচল করে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বাসভবন প্রায় ২৯ ঘণ্টা বিদ্যুৎহীন থাকার পর মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে পুনরায় সংযোগ ফিরে পায়।

এর আগে গেল রবিবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে সাতটার দিকে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনের অংশ হিসেবে বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলেন আন্দোলনকারীরা।

আন্দোলনরত শিক্ষার্থী উমর ফারুক বলেছেন, উপাচার্যের বাসভবনে বিদ্যুতের যে লাইনটি গিয়েছে, সেই একই লাইন থেকে বিশ্ববিদ্যালয়ের ৩০/৩৫ জন কর্মচারীর বাসায়ও বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। উপাচার্য ভবনের সংযোগ বিচ্ছিন্ন করায় ওই কর্মচারীরাও বিদ্যুতহীন হয়ে পড়েছিলেন। বাসায় রোগীরা সমস্যায় পড়েছেন জানিয়ে কর্মচারীরা আমাদের কাছে বিদ্যুৎ সংযোগ সচল করে দেওয়ার অনুরোধ করেন। তাদের অনুরোধে আজ রাতে বিদ্যুৎ সংযোগ সচল করে দিয়েছি।

এ দিকে সোমবার (২৪ জানুয়ারি) উপাচার্যের বাসভবনে শিক্ষকরা খাবার নিয়ে প্রবেশ করতে গেলে আন্দোলনকারী শিক্ষার্থীদের বাধার মুখে পড়েন। শিক্ষার্থীরা জানিয়েছেন, পুলিশ ছাড়া বাহির থেকে কেউ বাসভবনের ভিতরে কিংবা ভিতর থেকে কেউ বাহিরে যেতে পারবে না। খাবারসহ প্রয়োজনীয় সকল কিছু আন্দোলনরত শিক্ষার্থীরাই সরবরাহ করবেন।

আরও পড়ুন : বিদেশি কর্মী নিয়োগে কোটা বাতিল

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) অসদাচরণের অভিযোগে শাবিপ্রবির মেয়েদের একটি হল প্রভোস্টের পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন করে আসছিলেন শিক্ষার্থীরা। যদিও গত ১৬ জানুয়ারি আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার পর এই আন্দোলন উপাচার্যের পদত্যাগের দাবিতে রূপ নেয়।

ওডি/কেএইচআর

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড