• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরকৃবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

  হাবিবুর রহমান, গাজীপুর মহানগর

১০ জানুয়ারি ২০২২, ১৪:৫৫
শ্রদ্ধা নিবেদন
বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শ্রদ্ধার্ঘ্য অর্পণের একটি মুহূর্ত। ছবি : অধিকার

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (১০ জানুয়ারি) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়।

পরে র‌্যালি শেষে ভাইস-চ্যান্সেলরের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়।

শ্রদ্ধা নিবেদনের পর দিবসটির তাৎপর্য তুলে ধরে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া বলেন, মুক্তিযুদ্ধে বিজয়ের পর বঙ্গবন্ধুর মুক্তি ও দেশে প্রত্যাবর্তন নিয়ে সারাদেশেই গভীর উৎকণ্ঠা বিরাজ করছিল, বিজয়ের এ মহানন্দ অপূর্ণ রয়ে গিয়েছিল। স্বাধীন বাংলাদেশে সগৌরবে তার ফেরার মধ্য দিয়ে দেশের মানুষ পূর্ণাঙ্গ বিজয়ের স্বাদ পেয়েছিল এবং মহানায়কের আগমনে স্বাধীনতা পূর্ণতা পায় সেদিন।

তিনি বলেন, বঙ্গবন্ধু তার এ স্বদেশ প্রত্যাবর্তনকে ‘অন্ধকার থেকে আলোর পথে যাত্রা’ আখ্যায়িত করেছিলেন। এ সময় বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার চিরশান্তি কামনা করেন তিনি।

আরও পড়ুন : কুমারখালীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

এ দিকে, সভাপতির বক্তব্যে ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুকে বহনকারী বিমানটি যখন তেজগাঁও বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে, তখন ঢাকার রাস্তায় আনন্দাশ্রুতে উদ্বেলিত হতে থাকে লাখ লাখ জনতা, মুক্তিপাগল দেশের মানুষ ফিরে পায় তাদের জাতির পিতাকে।

এ দিন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মার শান্তি এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

ওডি/নিলয়

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড