• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান গবির সাবেক শিক্ষার্থী সাগর

  গবি প্রতিনিধি

০৭ জানুয়ারি ২০২২, ১৩:২৬
শাহাদাৎ হোসেন সাগর (ছবি : অধিকার)

বয়স সবেমাত্র ২৬-এ পা দিয়েছে। পুরো নাম মো. শাহাদাৎ হোসেন সাগর। চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিজয়ী দেশের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান তিনি। রাজশাহীর পবা উপজেলার ৮ নম্বর বড়গাছী ইউনিয়ন থেকে নির্বাচন করে প্রায় দেড় হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।

অল্প বয়সেই রাজনীতিতে এসেছেন সাগর। ২০১৮ সালে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ব্যবসায় প্রশাসন বিভাগ (৮ম ব্যাচ) থেকে স্নাতক সম্পন্ন করেন তিনি। তরুণ প্রজন্মের এই প্রতিনিধি নিজ এলাকায় বিপুল জনপ্রিয়তার অধিকারী। গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রায় ১২ হাজার ভোট পেয়ে তিনি জয়ী হন। তিনি বলেন, মানুষের উন্নয়নই আমার লক্ষ্য। মানবসেবার ওপরে কোনো ধর্ম নাই। মানুষের জন্য কাজ করার মাধ্যমেই আল্লাহর নৈকট্য লাভ করা যায়।

নির্বাচনে আসার কারণ জানিয়ে তিনি বলেন, পূর্বে বাবা একাধিকবার এখানে নির্বাচন করেছেন। এবার এলাকার মানুষ বাবার কাছে আমাকে নিয়ে পথচলার ইচ্ছা ব্যক্ত করেন। সে অনুযায়ী নির্বাচন করি। আলহামদুলিল্লাহ, সকলের সহায়তায় জয়ী হতে পেরেছি।

বড়গাছী ইউনিয়নে তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিগত দশ বছর টানা চেয়ারম্যান ছিলেন। শক্ত প্রার্থী থাকা সত্ত্বেও বিজয় কিভাবে সম্ভব হলো- জানতে চাইলে তিনি বলেন, আমি নিজে ক্লিন ইমেজের মানুষ। গোয়েন্দা বিভাগ থেকে আমার কোনো ক্লেইম বের করতে পারেনি। দলীয় প্রতীক নয়, ক্লিন ইমেজের কারণেই মানুষ আমাকে সমর্থন করেছে।

নির্বাচিত হয়ে দুটি বিষয়ে নজর তার। প্রথমত, দেশের তরুণ প্রজন্মকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে চান। কারণ, আজকের তরুণরাই আগামী দিনের বাংলাদেশ। দ্বিতীয়ত, এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন। উন্নত দেশ গড়তে যোগাযোগ ব্যবস্থা ভালো থাকা অপরিহার্য। এছাড়া, জনপ্রতিনিধিদের প্রতি সাধারণ মানুষের আস্থা ফিরিয়ে আনার ইচ্ছা ব্যক্ত করেন তিনি।

ওডি/এএম

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড