• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩০০ কোটি টাকা পাচ্ছে ১৫ হাজার প্রাথমিক বিদ্যালয়

  শিক্ষা ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১০:৫০
প্রাথমিক শিক্ষা অধিদফতর
প্রাথমিক শিক্ষা অধিদফতর (ফাইল ছবি)

ক্ষুদ্র মেরামতের কাজে দেশের ১৫ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য বরাদ্দ দেওয়া হচ্ছে ৩০০ কোটি টাকা। বরাদ্দকৃত এ অর্থের মধ্যে প্রতিটি বিদ্যালয় পাবে ২ লাখ করে টাকা। বরাদ্দ পাওয়া বিদ্যালয়গুলোকে ইতোমধ্যে মেরামতের কাজ শুরু করতে বলা হয়েছে।

গত ২৮ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে নির্দেশনাটি বিভাগীয় উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। এই অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি৪) এর আওতায়।

পিইডিপি৪ এর উপপরিচালক এইচ এম আবুল বাশার স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়েছে, বরাদ্দকৃত অর্থ বিদ্যালয়ের মেরামত ব্যতীত অন্য কাজে কোনো অবস্থাতেই ব্যবহার করা যাবে না। এর অতিরিক্ত টাকাও উত্তোলন করা যাবে না। অডিট কার্যক্রমের জন্য মেরামতের সকল খরচের ভাউচার সংরক্ষণ করতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়, বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের জন্য বরাদ্দকৃত টাকা ব্যয়ের বিবরণী সাত কার্যদিবসের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক বরাবর পাঠাতে হবে। মাঠ পর্যায়ের কর্মকর্তারা এই কাজটি করবেন।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড