• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোট পুনঃগণনার দাবির মুখে ইবি শাপলা ফোরামের নতুন কমিটি গঠন

  ইবি প্রতিনিধি

২৭ নভেম্বর ২০২১, ১৪:৫৯
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় মূল ফটক (ফাইল ছবি)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২১ এর নির্বাচনে ফলাফলের ভোট পুনঃগণনার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন শিক্ষকদের একাংশ। অপরদিকে পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

শনিবার (২৭ নভেম্বর) ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ তুলেছেন শাপলা ফোরামের শিক্ষকদের একটি অংশ।

তারা বলেন, নির্বাচন কমিশন উদ্দেশ্য প্রণোদিত হয়ে কিছু কিছু প্রার্থীর ভোট বাতিল করার নিমিত্তে মোবাইল ক্যামেরা ও জুম ম্যাগ্নিফাইং প্রযুক্তি ব্যবহার করেছেন, যা নজিরবিহীন। নীতিমালা অনুযায়ী একটি ব্যালটে একাধিক প্রার্থীর ভোট ত্রুটিপূর্ণ হলে সম্পূর্ণ ব্যালটটি বাতিলের সিদ্ধান্ত থাকলেও তা বাতিল না করে কিছু প্রার্থীকে বিজয়ী করতে পক্ষপাতমূলক ভূমিকা রেখেছেন। কমিশনের এরূপ হীন প্রবণতা ভোটারবৃন্দের মতামতের প্রকৃত প্রতিফলনের অন্তরায় বলে আমরা মনে করি।

সংবাদ সম্মেলনে শাপলা ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, নির্বাচন কমিশন আমাদের দায়িত্বশীলদের সঙ্গে যোগাযোগ করেছে এবং বলেছে আমরা বুঝেছি আমাদের একটি ভুল হয়ে গেছে এবং এটা পুনরায় গণনা করলে রেজাল্ট উল্টে যেতে পারে। কিন্তু তাতে কী হয়েছে? এক বছর ওরা করুক না, আমরা আমরাই তো।

উল্লেখ্য, গত শনিবার (২০ নভেম্বর) রাত ১০টার দিকে শাপলা ফোরাম নির্বাচন-২০২১ এর ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণার সময় ৬২টি ব্যক্তিগত ভোট বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন, এরপর থেকে নির্বাচনে ভোট গণনায় পক্ষপাতিত্ব হয়েছে বলে অভিযোগ এনে নির্বাচন কমিশনের আহ্বায়ক অধ্যাপক ড. সরওয়ার মোর্শেদ, সদস্য অধ্যাপক সাইফুল ইসলাম ও অধ্যাপক আহসান উল আম্বিয়ার কাছে শিক্ষকদের একটি অংশ তৃতীয় পক্ষের মাধ্যমে ভোট পুনঃগণনার দাবি জানিয়ে আসছেন।

এ দিকে শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে পুর্ণাঙ্গ কমিটি গঠন করেছেন নির্বাচন কমিশনের আহ্বায়ক অধ্যাপক ড. সরওয়ার মোর্শেদ।

তিনি জানান, আমরা মিটিং ডেকেছিলাম এখানে সংখ্যাগরিষ্ঠর উপস্থিতিতে কমিটি গঠিত হয়েছে। আমরা নতুন কমিটির উপস্থিত অনুপস্থিত সকলকে অভিনন্দন জানাই। ভোট পুনঃগণনার বিষয়ে শাপলা ফোরামের একাংশের সংবাদ সম্মেলন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমাদের কোনো প্রতিক্রিয়া নেই। সকলের গণতান্ত্রিক অধিকার আছে কথা বলার, দাবি করার। এটা গণতান্ত্রিক অধিকার। যে কেউ সংবাদ সম্মেলন করতে পারে একবার নয় একাধিকবার করতে পারেন।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড