• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজয়ের মাসে হাবিপ্রবি প্রশাসনের মাসব্যাপী নানা কর্মসূচি

  মাসুদ রানা, হাবিপ্রবি প্রতিনিধি

২৫ নভেম্বর ২০২১, ২১:২৯
হাবিপ্রবি
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সন্ধিক্ষণে বিজয়ের মাসকে স্মরণীয় করে রাখতে মাসব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করেছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং জাতীয় দিবস উদযাপন/পালন কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড. ইমরান পারভেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বিজয়ের মাসের প্রথম দিন পহেলা ডিসেম্বর (বুধবার) মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর লোগো সম্বলিত ফেস্টুন-ব্যানার ও আলোকসজ্জার মাধ্যমে বিজয়ের মাস উদযাপনের শুভ সূচনা করা হবে বলে জানানো হয়।

একই সঙ্গে ওই দিনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক গুরুত্বপূর্ণ আলোকচিত্র, চলচ্চিত্র ও পোস্টার প্রদর্শনীরও শুভ সূচনা এবং ‘শিক্ষার্থীর ভাবনায় আগামীর বাংলাদেশ’ শীর্ষক রচনা অনলাইন/অফলাইনে আহ্বান করা হবে।

বিজয়ের মাসের অনুষ্ঠানের অংশ হিসেবে আগামী ২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে অনুষদভিত্তিক ছাত্রদের অংশগ্রহণে ‘মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট’, অনুষদভিত্তিক ছাত্রীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিন্টন টুর্নামেন্ট’, ০৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) অনুষদভিত্তিক ছাত্রদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে (স্কুল মাঠ) ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ক্রিকেট টুর্নামেন্ট’ এবং ছাত্রদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে ‘শেখ রাসেল স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্ট’ এর শুভ উদ্বোধন করা হবে বলে জানানো হয়।

১৪ ডিসেম্বর (মঙ্গলবার) শহীদ বুদ্ধিজীবী দিবস পালন এবং ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) সারাদিন ব্যাপী বিজয় দিবস উদযাপন ও মুজিব স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচনের মধ্যে দিয়ে শেষ হবে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠান।

উল্লেখ্য ‘মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিন্টন টুর্নামেন্ট’ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনুষদভিত্তিক খেলোয়াড়দের তালিকা ও টিম ম্যানেজমেন্টের নাম ৩০ নভেম্বর এর মধ্যে এবং ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ক্রিকেট টুর্নামেন্ট’ ও ‘শেখ রাসেল স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্ট’ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনুষদভিত্তিক খেলোয়াড়দের তালিকা ও টিম ম্যানেজমেন্টের নাম ৫ ডিসেম্বর এর মধ্যে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগে জমা দিতে হবে।

স্বাস্থ্যবিধি মেনে উক্ত কর্মসূচিসমূহে সংশ্লিষ্ট সকলের উপস্থিতি কামনা করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং জাতীয় দিবস উদযাপন/পালন কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড. ইমরান পারভেজ।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড