• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড বিতরণ বুধবার থেকে

  শিক্ষা ডেস্ক

২৩ নভেম্বর ২০২১, ১৬:১২
এইচএসসি
এইচএসসি পরীক্ষার্থী (ফাইল ছবি)

চলতি বছরের ২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা। বুধবার (২৪ নভেম্বর) থেকে এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড বিতরণ করবে ঢাকা বোর্ডর কলেজগুলো।

ইতোমধ্যে বোর্ড থেকে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড বিতরণ করা হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সব কলেজকে কেন্দ্র থেকে পরীক্ষার্থীদের প্রবেশপত্র সংগ্রহ করে জরুরিভিত্তিতে পরীক্ষার্থীদের বিতরণ করতে বলেছে বোর্ড।

সোমবার (২২ নভেম্বর) ঢাকা বোর্ড থেকে উচ্চমাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের চিঠি পাঠিয়ে এ নির্দেশনা দিয়েছে ঢাকা বোর্ড।

নির্দেশনায় বলা হয়েছে, ২০২১ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে বিতরণ শেষ হয়েছে। সংশ্লিষ্ট কেন্দ্র থেকে প্রতিষ্ঠান ২৩ নভেম্বরের মধ্যে প্রবেশপত্র সংগ্রহ করে তা জরুরি ভিত্তিতে পরীক্ষার্থীদের দেওয়ার ব্যবস্থা করবেন।

প্রবেশপত্রে কোনো ভুলত্রুটি থাকলে ২৫ নভেম্বরের মধ্যে তা সংশোধনের জন্য প্রতিষ্ঠান প্রধানদের বোর্ডের উচ্চমাধ্যমিক শাখার উপপরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে বলা হয়েছে। প্রবেশপত্র সংশোধনের জন্য পরীক্ষার্থীর নাম, বাবা ও মায়ের নাম, রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, ভুলের বিবরণ সংশোধনের পর যা হবে তা উল্লেখ করে আবেদন করতে হবে প্রতিষ্ঠান প্রধানদের।

নির্দেশনায় বলা হয়, প্রবেশপত্র সংশোধন করানো না হলে পরীক্ষায় এ সংক্রান্ত জটিলতা সৃষ্টি হলে প্রতিষ্ঠান প্রধানরা দায়ী থাকবেন বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড