• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৫ অক্টোবর খুলবে মাভাবিপ্রবির হল

  মাভাবিপ্রবি প্রতিনিধি

১৯ অক্টোবর ২০২১, ১০:২২
মাভাবিপ্রবি
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

আগামী ২৫ অক্টোবর থেকে প্রথম ডোজ টিকা গ্রহণকারী শিক্ষার্থীদের জন্য আবাসিক হলসমূহ খুলে দেওয়ার আনুষ্ঠানিক সিদ্ধান্ত নিয়েছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি)। সেই সঙ্গে ২ নভেম্বর শিক্ষার্থীদের সশরীরে শ্রেণীকক্ষে পাঠদান ও পরীক্ষা গ্রহণ শুরুর ঘোষণা দেয়া হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অ্যাকাডেমিক কাউন্সিলের ৪৭তম (জরুরী) সভার সুপারিশের ভিত্তিতে এবং একই তারিখের ২২৩তম (জরুরী) রিজেন্ট বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ বিষয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (চলতি দায়িত্ব) প্রফেসর ড. এ আর এম সোলাইমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে হল এবং সশরীরে শিক্ষা কার্যক্রম শুরুর ব্যাপারে কথা বলেন।

এছাড়া তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৯৭১ সালের ৭৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যের প্রতি শ্রদ্ধা প্রকাশ করেন।

উল্লেখ্য এর আগে ২০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সাধারণ সভায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় হল ও পাঠদান চালুর ব্যাপারে পরামর্শ ও রিপোর্ট দিতে একটি আহবায়ক কমিটি গঠন করে ৫ অক্টোবর পেশ করতে বলা হয়। পরবর্তীতে গত ৫ অক্টোবর সেই রিপোর্টে অক্টোবরের শেষের দিকে হল ও নভেম্বরের শুরুতে পাঠদান চালুর ব্যাপারে সুপারিশ করা হয়।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড