• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুল শিক্ষার্থীদের টিকাদান : স্বাস্থ্যের চিঠির অপেক্ষায় মাউশি

  নিজস্ব প্রতিবেদক

১২ অক্টোবর ২০২১, ১৭:১২
মাউশি
তবে এ বিষয় এখনো কোনো লিখিত নির্দেশনা পায়নি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (ছবি : দৈনিক অধিকার)

চলতি সপ্তাহের মধ্যেই স্কুল শিক্ষার্থীদের টিকাদান শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম। তিনি বলেছেন, দেশের ২১টি জেলায় একযোগে ১২-১৭ বছর বয়সীদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে এ টিকা কার্যক্রম পরিচালিত হবে।

তবে এ বিষয় এখনো কোনো লিখিত নির্দেশনা পায়নি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। তাই এখনও শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ধরনের প্রস্তুতি নিতে নির্দেশনা দেওয়া হয়নি বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১২ অক্টোবর) এ বিষয়ে মাউশির পরিচালক (স্কুল) বেলাল হোসাইন বলেন, ‘আমরা বিষয়টি শুনেছি। তবে স্বাস্থ্য মন্ত্রণালয় লিখিত কোনো কিছু জানায়নি। লিখিতভাবে জানালে আমরা সিদ্ধান্ত নেবো। আশা করছি, মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানাবে। আমরা সে হিসেবে সার্বিক সহযোগিতা করতে পারবো।’

এ দিকে, শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষার্থীদের সুস্থ রাখতে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৩-২৯ অক্টোবর পর্যন্ত এ কার্যক্রম চলবে। সেসঙ্গে ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত পালন করা হবে ‘জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ’।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক জানিয়েছেন, সক্ষমতা অনুযায়ী সারাদেশের জেলা ও সিটি করপোরেশন পর্যায়ে ২১টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এসব কেন্দ্রে স্কুল শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে। আশা করছি, চলতি সপ্তাহে আমরা টিকাদান শুরু করতে পারবো।

শিক্ষার্থীদের তালিকার বিষয়ে ডা. খুরশীদ আলম বলেন, স্কুল শিক্ষার্থীদের তালিকা সরবরাহ করবে শিক্ষাপ্রতিষ্ঠান। আমরা সুরক্ষা প্ল্যাটফর্মে তাদের বিস্তারিত তথ্য দিয়ে দেবো।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড