• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁও বিশ্ববিদ্যালয় ছাত্র কেশব হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

  নিজস্ব প্রতিবেদক

০৯ অক্টোবর ২০২১, ১৭:২০
মানববন্ধন
অনুষ্ঠিত মানববন্ধনের একটি মুহূর্ত। ছবি : অধিকার

রাজধানীর তেজগাঁওয়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত সোনারগাঁও বিশ্ববিদ্যালয় (এসইউ) ছাত্র কেশব রায় পাপন হত্যায় জড়িতদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

শনিবার (৯ অক্টোবর) বিকাল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধনের মাধ্যমে এই দাবি জানান তারা।

এ সময় ক্যাম্পাস প্রাঙ্গণ থেকে সহপাঠীরা কেশবের হত্যাকারীদের শাস্তির দাবিতে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে স্বাস্থ্যবিধি মেনে সড়কের পাশে অবস্থান নেন। পরে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে নিহত শিক্ষার্থী কেশব রায় পাপনের সহপাঠী ও সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী সালমান জহির তনয় দৈনিক অধিকারকে বলেন, ‘রাত ৮টার দিকে যদি একজন শিক্ষার্থী স্বস্তিতে বাড়ি ফিরতে না পারে, জীবনের ঝুঁকি নিয়ে যদি সবসময় চলতে হয়, তাহলে শিক্ষার্থীদের নিরাপত্তা কোথায়? অনেক শিক্ষার্থীদের ইভিনিং শিফটে ক্লাস-পরীক্ষা থাকে। সে ক্ষেত্রে তাদের নিরাপত্তা কে দেবে?’

তিনি বলেন, এই মানববন্ধনের মাধ্যমে আমারা সংশ্লিষ্ট প্রশাসনের কাছে কেশব হত্যায় জড়িতদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। যাতে কেশবের মতো দেশের আর কোনো শিক্ষার্থীকে জীবনের ঝুঁকি নিয়ে চলতে না হয়।

মানববন্ধনে সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম নূরুল হুদা, কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষক বুলবুল আহমেদ, আরিফুর রহমান ছাড়াও বিশ্ববিদ্যালয়ে এলএলবি বিভাগ, পরীক্ষা বিভাগ ও লাইব্রেরি শাখার বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : প্রাণ ফিরেছে জবি ক্যাম্পাসে

উল্লেখ্য, গত মঙ্গলবার (৫ অক্টোবর) রাত ৯টার দিকে সাবেক পূর্ণিমা সিনেমা হলের পাশ দিয়ে বাইসাইকেল চালিয়ে যাওয়ার সময় কেশবকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। পরে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে সেখানে মারা যান তিনি।

কেশব রায় পাপন রংপুর জেলার বাসিন্দা। তিনি সোনারগাঁও ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স বিভাগের সপ্তম সেমিস্টারের ছাত্র ছিলেন। তেজগাঁওয়ের মনিপুরি ৪ নম্বর গলির একটি মেসে থাকতেন।

ওডি/নিলয়

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড