• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই দিনের মধ্যে এসএসসির রুটিন প্রকাশ

  শিক্ষা ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:১৮
পরীক্ষার্থী
এসএসসি পরীক্ষার্থী (ফাইল ছবি)

আগামী দুই দিনের মধ্যে প্রকাশ করা হবে এসএসসি পরীক্ষার রুটিন। ইতোমধ্যে একটি খসড়া সূচি তৈরি করে পাঠানো হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ে। অনুমোদন পেলে এটি প্রকাশ করা হবে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা একটি খসড়া সূচি মন্ত্রণালয়ে পাঠিয়েছি। মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়া হলে দুই দিনের মধ্যে এসএসসি পরীক্ষার সূচি প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দাখিল পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। সূচি অনুযায়ী আগামী ১৪ নভেম্বর দাখিলের কুরআন মাজিদ ও তাজবিদ এবং পদার্থবিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৮ নভেম্বর হাদিস শরিফ, ২১ নভেম্বর ইসলামের ইতিহাস, রসায়ন, তাজবিদ নসর ও নজম (মুজাব্বিদ গ্রুপ) এবং তাজবিদ (হিফজুল কুরআন গ্রুপ) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দেড় ঘণ্টার এই পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়।

আরও পড়ুন : দাখিল পরীক্ষা শুরু ১৪ নভেম্বর

উল্লেখ্য, করোনার কারণে ২০২১ সালের স্থগিত থাকা এসএসসি ১১ নভেম্বর ও ২ ডিসেম্বর এইচএসসি শুরুর প্রস্তুতি নিয়েছিল শিক্ষা বোর্ডগুলো। সেভাবে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়। মন্ত্রণালয়ের অনুমোদন পেলে দু-এক দিনের মধ্যেই পরীক্ষার রুটিন নিয়ে বিস্তারিত গাইডলাইন প্রকাশ করবে ঢাকা শিক্ষা বোর্ড।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড