• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবি ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

  বেরোবি প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:১৮
বেরোবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচির একটি মুহূর্ত। ছবি : দৈনিক অধিকার

‘গাছ লাগান পরিবেশ বাঁচান’- এই স্লোগানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ছাত্রলীগ।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে বেরোবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও ম্যানেজমেন্ট স্টাডিস বিভাগের সহ-সভাপতি ও ছাত্রনেতা ফজলে রাব্বীর উদ্যোগে ক্যাম্পাসে ওই বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়।

এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ফয়সাল আজম ফাইন, ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক সুব্রত ঘোষ, সাবেক সহ-সম্পাদক আব্দুর রহমান জিসান, সাবেক সহ-সম্পাদক মোস্তফা কামালসহ অন্যান্য ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বেরোবি ছাত্রলীগ নেতা ফজলে রাব্বীর দৈনিক অধিকারকে জানান, অসহায় মানুষের সেবায় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন বেরোবি ছাত্রলীগ নেতাকর্মীরা। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে তারা এই কর্মসূচি পালন করেছেন।

তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় ও সুন্দর একটি বাসযোগ্য পৃথিবী বিনির্মাণে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সরাসরি নেতৃত্বে দেশব্যাপী এই কর্মসূচি পালিত হচ্ছে। তাছাড়া করোনা দুর্যোগের এই ক্রান্তিকালে অসহায় মানুষের পাশে থেকে এই দুর্যোগ মোকাবিলাই হবে মানবিকতা। তাই তিনি সকলকে মানবতার হাত বাড়িয়ে দিয়ে বর্তমান সরকারের ওপর আস্থা রেখে সকল নির্দেশনা মেনে চলার জন্য উদাত্ত আহ্বান জানান।

আরও পড়ুন : কুবিতে কর্মচারী সমিতির মানববন্ধন

বৃক্ষরোপণ কর্মসূচির ব্যাপারে ছাত্রলীগ নেতা সুব্রত ঘোষ বলেন, বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত দেশের যে কোনো ক্রান্তিলগ্নে পাশে থাকবে বাংলাদেশ ছাত্রলীগ। সৃষ্টির বুকে প্রাণীকুল বেঁচে থাকায় বৃক্ষের রয়েছে অপরিসীম ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ আবহাওয়া জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। তাই কেন্দ্রীয় ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই এবং বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার নেতৃত্বে বেরোবি ছাত্রলীগের এই বৃক্ষরোপণ কর্মসূচি।

ওডি/নিলয়

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড