• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড শুরু

  নিজস্ব প্রতিবেদক

২২ সেপ্টেম্বর ২০২১, ১৪:১৮
গার্হস্থ্য অর্থনীতি কলেজ
গার্হস্থ্য অর্থনীতি কলেজ (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৫টি গার্হস্থ্য অর্থনীতি কলেজের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা যাবে বুধবার (২২ সেপ্টেম্বর) থেকে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা https://collegeadmission.eis.du.ac.bd লিঙ্কে প্রবেশ করে উত্তোলন করতে পারবেন প্রবেশপত্র।

আগামী ১২ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের অন্তর্গত গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোতে ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত ১৩ জুলাই ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে ভর্তি পরীক্ষার এ তারিখ চূড়ান্ত করা হয়।

গার্হস্থ্য অর্থনীতির পাঁচটি কলেজে পাঁচটি বিষয়ের বিপরীতে বিভিন্ন কলেজে মোট আসন সংখ্যা ২৪৭৫টি। এর মধ্যে আজিমপুর গার্হস্থ্য অর্থনীতি কলেজটি (নতুন নাম গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স, আজিমপুর) সরকারি। বাকি ৪টি বেসরকারি কলেজ হলো- বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ন্যাশনাল কলেজ অব হোম ইকোনমিক্স, ময়মনসিংহ গার্হস্থ্য অর্থনীতি কলেজ এবং আকিজ কলেজ অব হোম ইকোনমিক্স।

আরও পড়ুন : ১ অক্টোবর খুলছে শেকৃবির আবাসিক হল

গার্হস্থ্য অর্থনীতি কলেজসমূহে স্নাতক (সম্মান) এর নির্ধারিত ৫টি বিষয় হলো- খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (শুধুমাত্র বিজ্ঞান শাখার জন্য), বস্ত্র পরিচ্ছদ ও বয়ন শিল্প ( শুধুমাত্র বিজ্ঞান শাখার জন্য), সম্পদ ব্যবস্থাপনা ও এন্টারপ্রেনরশিপ, শিশু বিকাশ ও সামাজিক সম্পর্ক এবং শিল্পকলা ও সৃজনশীল শিক্ষা।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড