• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিকে ‘শেখ রাসেল দিবস’ পালনের নির্দেশ

  শিক্ষা ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০২১, ১২:২৮
শেখ রাসেল
শেখ রাসেল (ফাইল ছবি)

দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দফতরগুলোকে আগামী ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস পালনের নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদফতরের এক আদেশে এ নির্দেশনা দেওয়া হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জন্মগ্রহণ করেন। তার স্মরণে এই দিনটিকেই শেখ রাসেল দিবস হিসেবে পালনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার প্রেক্ষিতে ১৮ অক্টোবরকে শেখ রাসেল দিবস হিসেবে পালনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সংশ্লিষ্ট দফতরগুলোকে।

আরও পড়ুন : প্রাথমিকের শিক্ষকদের জন্য ডিপিই’র ১১ নির্দেশনা

সব জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের অধীন সব দফতর ও প্রতিষ্ঠানকে নির্দেশনা বাস্তবায়নের বিষয়টি অবহিত করতে বলা হয়েছে আদেশে। এতে বলা হয়, পিটিআই সুপারিনটেনডেন্টরা তার অধীন সব দফতর ও প্রতিষ্ঠানকে অবহিত করবেন। উপজেলা ও থানা শিক্ষা অফিসার এবং ইউআরসি ইন্সট্রাক্টররা তার অধীনস্থদের অবহিত করবেন।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড