• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩০ সেপ্টেম্বরের আগে খুলছে না রাবির হল

  ক্যাম্পাস ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫০
গোলাম সাব্বির সাত্তার
উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার (ফাইল ছবি)

আগামী ৩০ সেপ্টেম্বর অ্যাকাডেমি কাউন্সিল সভার আগে আবাসিক হল খোলা সম্ভব নয় বলে জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। রবিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করার মাধ্যমে ক্যাম্পাসের স্বাভাবিক কার্যক্রম কীভাবে দ্রুত শুরু করা যায়, সে বিষয়ে প্রশাসন কাজ করছে জানিয়ে তিনি জানান, এই লক্ষ্যকে সামনে রেখেই আগামী ৩০ সেপ্টেম্বর অ্যাকাডেমি কাউন্সিল সভা ডাকা হয়েছে। ক্যাম্পাস ও হল কবে খোলা সম্ভব হবে সভায় একটা সিদ্ধান্ত নেওয়া হবে।

এসময় উপাচার্য আরও বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর টিকা নিশ্চিত করার ব্যাপারে তৎপরতা চালিয়ে যাচ্ছি। যাদের ভোটার আইডি কার্ড নেই, তাদের জন্মসনদের মাধ্যমে টিকা দানের প্রক্রিয়া শুরু করেছি। আশা করছি, খুব দ্রুতই এসমস্ত শিক্ষার্থীও টিকার আওতায় আসবে। আমরা চাই শিক্ষার্থীরা অন্তত একটি টিকা নিয়ে ক্যাম্পাসে আসুক। তাছাড়া আবারও স্বাস্থ্যনিরাপত্তা নিয়ে বিশৃঙ্খলা তৈরি হতে পারে বলে সঙ্কা প্রকাশ করেন উপাচার্য।

ভর্তি পরীক্ষার সময় শিক্ষার্থীদের হলে থাকার বিষয়ে কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এমন প্রশ্নের জবাবে ভিসি বলেন, আসলে এখনও সময়টা স্বাভাবিক অবস্থায় ফিরে আসেনি। তাছাড়া আমরা যেখানে নিজেদের শিক্ষার্থীদের নিয়ে হিমসিম খাচ্ছি তখন ভর্তিচ্ছু নিয়ে নতুন করে ব্যবস্থা করা খুবই কষ্টর।তবে আমরা চেষ্টা করছি নগর প্রশাসন ও মাননীয় মেয়র মহদয়ের সাথে সমালোচনা সাপেক্ষে দ্রুত সময়ের মধ্যে একটা ব্যবস্থা গ্রহণ করার।

হল না খোলার যৌক্তিক কারণ দেখিয়ে ভিসি জানান ২৭ সেপ্টেম্বরের পর জানা যাবে কত শতাংশ শিক্ষার্থী টিকা নিয়েছে। এখনো যে প্রস্তুতিগুলো আছে তা সম্পন্ন হয়নি। আগামী অ্যাকাডেমিক কাউন্সিলে এসব বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন : ২২ সেপ্টেম্বর থেকে মিলবে সাত কলেজের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র

এদিকে, ৩০ সেপ্টেম্বরে মধ্যে হল খোলার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। হল বন্ধ রেখে পরীক্ষা ও একাডেমিক কার্যক্রম চালুর ফলে শিক্ষার্থীরা রাজশাহীতে অবস্থান করছে। কিন্তু আবাসন সংকট প্রকট আকার ধারণ করায় নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন তারা। তাছাড়া এমন আবাসন সংকটের মধ্যেই আসন্ন ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের আবাসন সংকটসহ সার্বিক দিক বিবেচনায় দ্রুত হল-ক্যাম্পাস খোলার দাবি জানান তারা।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড