• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে সারপ্রাইজ ভিজিট

  শিক্ষা ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:৩৬
প্রাথমিক শিক্ষা অধিদফতর
প্রাথমিক শিক্ষা অধিদফতর

প্রাথমিক বিদ্যালয়গুলোতে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি ঠিকমতো মানা হচ্ছে কি না তা তদারকি করতে আগামীকাল (১৮ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে সারপ্রাইজ ভিজিট (আকস্মিক পরিদর্শন)। দেশের বিভিন্ন এলাকার স্কুল পরিদর্শন করবেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের ৫৫ কর্মকর্তা। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মসনুরুল আলম বলেন, ৫৫ জন কর্মকর্তা দেশের বিভিন্ন বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিটে যাবেন। তারা না জানিয়েই বিদ্যালয়ে হঠাৎ করে পৌঁছে যাবেন। বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না, শিখন ঘাটতি পূরণে রুটিন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে কি না, শিক্ষকরা ঠিকমতো বিদ্যালয়ে উপস্থিত থাকছেন কি না তা পর্যবেক্ষণ করবেন।

উল্লেখ্য, করোনার কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীদের সর্বোচ্চ স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব নিশ্চিত করে শ্রেণি পাঠদান করানোর নির্দেশনা রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত ব্যবস্থাও নিশ্চিত করতে বলা হয়েছে। এসব বিষয় ঠিকমতো মানা হচ্ছে কিনা তা যাচাই করতে শিক্ষা কর্মকর্তাদের প্রতিও নির্দেশনা রয়েছে।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড