• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রকৌশল গুচ্ছ : আসন প্রতি লড়বেন ৮ জন

  নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৪
প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষা
লোগো (ফাইল ছবি)

দেশের তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত হয়েছে। আগামী ১৩ নভেম্বর প্রথমবারের মতো প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ বছর, ৩ হাজার ২০১টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেবেন ২৫ হাজার ৬৪৭ জন। ফলে, প্রতি আসনের বিপরীতে ভর্তি যুদ্ধে লড়বেন ৮ জন শিক্ষার্থী।

পরীক্ষার তারিখের বিষয়ে তিন প্রকৌশল ভর্তি কমিটির সভাপতি ও চুয়েটের পুরকৌশল বিভাগের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় পরিষদের জানানো ভর্তি পরীক্ষার তারিখই চূড়ান্ত করা হয়েছে। আগামী ১৩ নভেম্বর আমাদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের বৈঠকে আগামী ১৩ নভেম্বর নিজেদের ভর্তি পরীক্ষা নেওয়ার কথা জানিয়েছিলেন তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

ইতোমধ্যে প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিতে চাওয়া ছাত্রছাত্রীদের তালিকা এবং ভেন্যু প্রকাশ করেছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। তালিকা দেখতে এখানে ক্লিক করুন

প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষা নেওয়া তিনটি বিশ্ববিদ্যালয় হলো—চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড