• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিয়ম ভঙ্গ করলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ : শিক্ষামন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:০৫
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি (ফাইল ছবি)

করোনা পরিস্থিতি মোকাবেলা ও ডেঙ্গুর প্রকোপ থেকে শিক্ষার্থীদের রক্ষায় কোনো শিক্ষাপ্রতিষ্ঠান ধারাবাহিক নির্দেশনা না মানলে সেই প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর ইডেন কলেজে নতুন ভবন উদ্বোধন ও মৎস্য পোনা অবমুক্তের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

মাদরাসাগুলোয় স্বাস্থ্যবিধি না মানার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা অনেক নজরদারি করতে পারি। কিন্তু তারা যদি সচেতন না হয়, নিয়ম না মানার প্রবণতা থাকে এবং ধারাবাহিকভাবে নিয়ম ভঙ্গ করে, তাহলে সেসব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।’

এসময় মন্ত্রী বলেন, একটি স্কুল বা মাদরাসায় যদি করোনা ছড়ায় তাহলে সেটি কিন্তু সেই প্রতিষ্ঠানে সীমাবদ্ধ থাকবে না। সেটি পুরো কমিউনিটিতে ছড়াবে, আমরা সেই ঝুঁকি নিতে পারি না। কাজেই সেই প্রতিষ্ঠান যে স্তরেরই হোক মাদরাসা, কারিগরি, প্রাথমিক বা মাধ্যমিক সেখানে যদি কোনো অবহেলা থাকে, তাহলে সেটি আমরা ঠিক করার চেষ্টা করব।

মন্ত্রী জানান, কেউ যদি বারবার নিয়ম ভঙ্গ বা অবহেলা করে, তাহলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। এই নির্দেশনা সব শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য, বাংলা বা ইংরেজি মাধ্যম ভাগ নেই।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড