• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোস্ট-কোভিড ট্রমা

লালমাটিয়া মহিলা কলেজে মাইন্ড-ব্রেন রি-টিউনিং প্রোগ্রাম অনুষ্ঠিত 

  সাজিদ সুমন

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫০
লালমাটিয়া মহিলা কলেজে মাইন্ড-ব্রেন রি-টিউনিং প্রগ্রাম অনুষ্ঠিত 
লালমাটিয়া মহিলা কলেজে মাইন্ড-ব্রেন রি-টিউনিং প্রগ্রাম অনুষ্ঠিত  (ছবি : সংগৃহীত)

দীর্ঘ ১৮ মাস পরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর পোস্ট-কোভিড ট্রমা কাটাতে লালমাটিয়া মহিলা কলেজে দুই দিন ব্যাপী মাইন্ড-ব্রেন রি-টিউনিং প্রোগ্রাম শেষ হয়েছে।

এসময় শিক্ষার্থীদের মনোবল বৃদ্ধি ও করোনা পরবর্তী সময় ক্লাসে মনযোগী হওয়ার বিষয়ে পরামর্শ ও আলোচনা অনুষ্ঠিত হয়। লালমাটিয়া মহিলা কলেজের আয়োজনে মাইন্ড-ব্রেন রি-টিউনিং প্রগ্রামটির সহযোগিতায় ছিল কোয়ান্টাম ফাউন্ডেশন।

রবিবার ও সোমবার (১২-১৩ সেপ্টম্বর) কলেজের নানক অডিটরিয়াম রুমে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কোয়ান্টাম ফাউন্ডেশনের পক্ষে শিক্ষার্থীদের মাঝে আলোচনা করেন রুবায়েত সিরাজ।

কলেজের মূল ফটকে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন কলেজের শিক্ষকরা। সেই সাথে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হয়। পাশেই শতশত অভিভাবক নিজের সন্তানকে নিয়ে কলেজে আসার আনন্দ নিয়ে দাঁড়িয়ে।

শুরুতে নতুন শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ ড. মো: রফিকুল ইসলাম। তিনি বলেন, দীর্ঘদিন পর কলেজ খুলেছে। তোমাদের (শিক্ষার্থী) সকল স্বাস্থ্যবিধি মেনে ক্লস চলবে। আজকের এই আয়োজন তোমাদের মনবলকে বৃদ্ধি করবে। এই কলেজের সুনাম তোমরা। আমি আশা করবো কলেজের সুনাম তোমরা ধরে রাখবে।

এক অভিভাবক বলেন, দেড় বছর পর কলেজ খুলেছে। আশা করি শিক্ষার ধারা অব্যহত থাকবে। আমাদের সন্তানরা দীর্ঘ সময় ঘরে থাকার কারণে শিক্ষায় অনেক পিছিয়ে পড়েছে। অনলাইন শিক্ষা ও কলেজে উপস্থিত থেকে শিক্ষার মাঝে অনেক ব্যবধান। আমি এতটুকু বলবো আমরা খুবই আনন্দিত।

একাদশ শ্রেণির শিক্ষার্থী মিতু আক্তার বলেন, দীর্ঘ ১৮ মাস পরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর আমরা এই প্রথম কলেজে এসেছি। গেটে প্রবেশ করতেই আমাদের ফুলেল শুভেচ্ছা দিয়ে স্বাগত জানানো হয়। আমরা সত্যি খুব আনন্দিত। প্রিন্সিপাল স্যারের কথাগুলো আমাদের মুগ্ধ করেছে। আমাদের শিক্ষা জীবনে পথ চলার আশা দেখিয়েছেন স্যার। আমাদের গর্ব লালমাটিয়া মহিলা কলেজ।

আরেক শিক্ষার্থী মারিয়া রহমান বলেন, কলেজ জীবনে প্রথম পর্দাপনে আমরা এত সুন্দর পরিবেশ পেয়ে খুব আনন্দিত। আমাদের স্মরণীয় দিন হয়ে থাকবে এই দিনটি।

মনিকা আক্তার বলেন, দেড় বছর পর আমরা কলেজে এসেছি। সকল বন্ধুরা একত্রে হতে পেরেছি খুব ভালো লেগেছে। বিশেষ করে স্যারদের কথা আমাদের নতুনদের উৎসাহ জাগিয়েছে। ধন্যবাদ জানাই এত সুন্দর একটি আয়োজনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে।

মেহজাবিন রাজ্জাক বলেন, ভর্তি হবার পর এই প্রথম কলেজে এসেছি। এখানকার পরিবেশ খুব সুন্দর। আমার সকল বান্ধবীদের সাথে ও স্যার ম্যাডামদের সঙ্গে দেখা হয়ে ভালো লাগলো। আমরা প্রতিদিন ক্লাস করতে চাই।

এ সময় অডিটরিয়াম রুমে উপস্থিত ছিলেন কলেজের সকল শিক্ষক ও একাদশ শ্রেণির শিক্ষার্থীরা।

ওডি/এসএস

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড