• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রকাশিত হলো ডেন্টালের ফল

  নিজস্ব প্রতিবেদক

১২ সেপ্টেম্বর ২০২১, ১৫:১২
ডেন্টাল
ছবি : প্রতীকী

প্রকাশিত হলো দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ, ইউনিট ও ইনস্টিটিউটে (২০২০-২১ শিক্ষাবর্ষে) ব্যাচেলর অব ডেন্টাল সার্জনে (বিডিএস) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল।

রবিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের কনফারেন্স রুমে এই ফলাফল প্রকাশ করেন মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষার পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিবসহ অধিদফতরের কর্মকর্তারা।

এবারের ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৪০ নম্বর পাস মার্ক পেয়েছেন ২৬ হাজার ৭২৬ জন। মেধাতালিকা ও কোটাভিত্তিতে মোট ৫৪৫ জন শিক্ষার্থীকে একটি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

মেধাতালিকায় প্রথম স্থান অধিকার করেছেন মো. নাজমুস সাকিব রাহাদ। তিনি ঢাকা ডেন্টাল কলেজের জন্য নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, গত শুক্রবার (১০ সেপ্টেম্বর) সারাদেশের ৮টি কেন্দ্রের বিভিন্ন ভেন্যুতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষার জন্য ৫৩ হাজার ৪ জন শিক্ষার্থী আবেদন করলেও ভর্তি পরীক্ষায় উপস্থিতি ছিলেন ৩৯ হাজার ১০৯ জন।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড