• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের রেজিস্ট্রেশন শুরু হলো অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের

  শিক্ষা ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩৯
শিক্ষার্থী
অষ্টম শ্রেণির শিক্ষার্থী (ফাইল ছবি)

ফের রেজিস্ট্রেশনের সুযোগ পাচ্ছে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা। ঢাকা শিক্ষা বোর্ড থেকে এ সুযোগ দেওয়া হয়েছে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে জারি হওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, রেজিস্ট্রেশন শেষ হলেও শুক্রবার (১০ সেপ্টেম্বর) থেকে বাদপড়া শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করতে পারছেন। ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এ সুযোগ পাবেন বাদপড়া শিক্ষার্থীরা। এসময়ের মধ্যে তারা রেজিস্ট্রেশনের ফরম পূরণ ও শিক্ষার্থীদের তথ্য সংশোধন করতে পারবে।

এই বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ খ্রিষ্টাব্দে ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। করোনা মহামারির কারণে যেসব শিক্ষার্থী নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারেননি বা অন্য কোনো কারণে বাদ পড়েছে সেসব শিক্ষার্থীদের অনলাইনে তথ্য আপলোড, নিবন্ধন ও পূর্বে নিবন্ধনকৃত শিক্ষার্থীদের তথ্য সংশোধনের সময়সীমা বিলম্ব ফিস ছাড়া ১০ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হলো।

পরবর্তীতে আর কোনো সময় বৃদ্ধি করা হবে না বলেও জানানো হয় এই বিজ্ঞপ্তিতে। নির্ধারিত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন বা সংশোধনের কার্যক্রম সম্পন্ন না করলে দায়-দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

আরও পড়ুন : প্রাথমিকের ক্লাস চলবে যে রুটিনে

উল্লেখ্য, ৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে মোট ৭৪ টাকা ফি দিতে হবে শিক্ষার্থীদের। এর মধ্যে ৫০ টাকা নিবন্ধন ফি এবং ২৪ টাকা রেডক্রিসেন্ট ফি আছে।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড