• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেন্টাল ভর্তি পরীক্ষা : অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১৩৮৯৫

  নিজস্ব প্রতিবেদক

১১ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৭
ডেন্টাল
ভর্তি পরীক্ষার্থী (ফাইল ছবি)

ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) দেশের ৮টি কেন্দ্রে একযোগে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে এ ভর্তি পরীক্ষায় ৫৩ হাজার ৪ জন শিক্ষার্থী আবেদন করলেও হলে যাননি ১৩ হাজার ৮৯৫ পরীক্ষার্থী।

সবচে বেশি অনুপস্থিততের সংখ্যা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ কেন্দ্রে। এখানে মোট পরীক্ষার্থী ছিলেন ১২ হাজার জন। যার মধ্যে উপস্থিত ছিলেন ৮ হাজার ৫৩৪ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৩ হাজার ৪৬৬ জন।

ঢাকার অন্য দুটি কেন্দ্রের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৫৬৩ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ২ হাজার ৪৩৭ জন। স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৬ হাজার ৮৫৫ জন। যার মধ্যে উপস্থিত ছিলেন ৪ হাজার ৮২১ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ২ হাজার ৩৪ জন।

রাজশাহী মেডিকেল কেন্দ্রে ৮ হাজার ১৬ জন পরীক্ষার্থী থাকলেও উপস্থিত ছিলেন ৬ হাজার ১৮৬ জন। অর্থাৎ অনুপস্থিতিতের সংখ্যা ১ হাজার ৮৩০ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার ২০০ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৫ হাজার ৩৭৪ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ১ হাজার ৮২৬ জন।

রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রে মোট আবেদনকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিলেন ৫ হাজার ৪২৭ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৪৮৬ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৯৪১ জন। ময়মনসিংহ মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৪ হাজার ১৭৯ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৩ হাজার ৪৩২ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৭৪৭ জন।

বরিশালের শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ২ হাজার ৩২৭ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ১ হাজার ৭১৩ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৬১৪ জন।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড