• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইচএসসি ২০২১ : প্রকাশ হলো কেন্দ্রের তালিকা ও আসনবিন্যাস

  শিক্ষা ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০২১, ১০:২৫
এইচএসসি
এইচএসসি পরীক্ষার্থী (ফাইল ছবি)

২০২১ সালের এইচএসসি পরীক্ষার কেন্দ্রের তালিকা ও আসনবিন্যাস প্রকাশ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। কোন কেন্দ্রের আওতায় কোন কোন কলেজ রয়েছে তা তুলে ধরা হয়েছে এ তালিকায়।

ঢাকা বোর্ড থেকে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) এই কেন্দ্র তালিকা ও আসন বিন্যাস প্রকাশ করা হয়। এতে , ‌চলতি বছরের এইচএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা, কেন্দ্রের কোড নম্বর, কেন্দ্রের আওতাধীন কলেজের নাম, কলেজের কোড নম্বর, কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইত্যাদির বিবরণ দেওয়া হয়।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষের নিকট থেকে কেন্দ্র ফির টাকা গ্রহণ করে গোপনীয় কাগজপত্র জেলা প্রশাসকের মাধ্যমে সাদা উত্তরপত্র অন্যান্য কাগজপত্র ঢাকা শিক্ষা বোর্ড থেকে সংগ্রহ করে পরীক্ষা পরিচালনা করতে বলা হয়।

আরও পড়ুন : এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত যাবতীয় তথ্য চেয়েছে সরকার

জেলা সদরে পরীক্ষাকেন্দ্রের তত্ত্বাবধায়ক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ডিসি ও উপজেলা সদরে ইউএনও। পরীক্ষাকেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা হবেন নির্বাচিত কলেজের অধ্যক্ষ বা ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বা ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা সিনিয়র কোনো অধ্যাপক।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শেষ হয়। এ বছর ফরম পূরণ করেছে ১৪ লাখ ৭ হাজার ৬০ জন শিক্ষার্থী।

কেন্দ্র তালিকা ও আসন বিন্যাস দেখতে এখানে ক্লিক করুন

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড