• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেন্টাল ভর্তি পরীক্ষা, কেন্দ্রে অভিভাবক-শিক্ষার্থীদের ভিড়

  শিক্ষা ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৩
ডেন্টাল
কেন্দ্রের সামনে অপেক্ষমান অভিভাবক ও শিক্ষার্থীরা

২০২০-২১ শিক্ষাবর্ষের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর)। ইতোমধ্যেই কেন্দ্রে ভিড় জমাতে শুরু করেছে শিক্ষার্থীরা। প্রতিটি কেন্দ্রের সামনে শিক্ষার্থী-অভিভাবকদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এই পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়। তবে সাড়ে ৯টার পর কোনো শিক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। পরীক্ষার্থীদের অবশ্যই ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এইচএসসি ও সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড/প্রবেশপত্র নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, এবার সারাদেশের সরকারি ডেন্টাল কলেজ ও বিভিন্ন ডেন্টাল ইউনিটে মোট আসন সংখ্যা ৫৪৫টি। এর মধ্যে সাধারণ সিট ৫৩০টি, আর উপজাতির জন্য বরাদ্দ সিট ১৫টি। ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ৫৩ হাজার ৪ জন। অর্থাৎ আসনপ্রতি লড়বেন ৯৭ জন পরীক্ষার্থী।

আজকের পরীক্ষা নেওয়া হবে দেশের ৮ কেন্দ্রের ২২টি ভেন্যুতে। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর জানায়, ঢাকার তিনটি কেন্দ্র, রংপুর, রাজশাহী, বরিশাল, চট্টগ্রাম এবং ময়মনসিংহের কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড